৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

করোনায় আক্রান্ত হওয়ায় বাড়িতে তালা : পরিবার নিয়ে বিপাকে সাংবাদিক

আপডেট: মে ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : রাজধানীর বাসাবোতে করোনাভাইরাসে আক্রান্ত সাংবাদিকের বোনের ঘরে তালা দেওয়ার ঘটনা ঘটেছে। বিপদে পড়ে বোনের বাসায় মা, ভাই ও ছোট বোনকে রাখতে চেয়েছিল সাংবাদিক কিন্তু দরজার বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয় বাড়ির মালিক। আর বাড়িটির মূল গেটে তালা দিয়ে আটকে দেন এলাকার মানুষজন। আজ রবিবার বাসাবোর রাজারবাগের বাগপাড়ার দরবার গলির ২ নম্বর বাসায় এ ঘটনা ঘটে।

জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত ওই সাংবাদিক একটি বেসরকারি এফএম রেডিও স্টেশনের রিপোর্টার। গতকাল শনিবার করোনাভাইরাস শনাক্ত হয়। গত ২৭ এপ্রিল পরীক্ষার জন্য তিনি মুগদা হাসপাতালে নমুনা দিয়ে আসেন। করোনা পজিটিভ আসার পর থেকেই বাড়ির মালিক ও মহল্লার বাসিন্দারা বিভিন্ন ধরনের ঝামেলা করেন বলে অভিযোগ করেন ওই সাংবাদিক।

এ বিষয়ে করোনা আক্রান্ত ওই সাংবাদিক বলেন, ‘অফিসে থাকতেই আমি করোনা উপসর্গ টের পাই। মুগদা হাসপাতালে স্যাম্পল দিয়ে টেস্ট করাই। কিন্তু তারা কোনো রিপোর্ট জানায়নি। যে কারণে অফিসেই ছিলাম। পরে শনিবার আইইডিসিআর থেকে জানানো হয়, আমি করোনায় আক্রান্ত। বিষয়টি জানার পর গতকাল বাসায় ফিরে আলাদা রুমে থাকা শুরু করি। কিন্তু ওয়াশ রুম একটা। সেটা ব্যবহার করে স্প্রে করছিলাম। কিন্তু দুশ্চিন্তা যাচ্ছিলো না।’

ওই সাংবাদিক বলেন, ‘একই গলিতে পাশেই আরেকটি বাসায় আমার বোন-দুলাভাই থাকেন। তারা লকডাউনে বাড়ি যাওয়াতে বাসাটি খালি। দুশ্চিন্তার কারণে সবার সুরক্ষার জন্য তাদের বাসায় মা, ছোট বোন ও ভাইকে পাঠিয়েছিলাম। কিন্তু আমার করোনা আক্রান্তের খবরে ওই বাসায় থাকতে দিচ্ছে না বাসার মালিক ও স্থানীয়রা। গলির মানুষ আমাদের (বোনের) বাসার মূল গেটে তালা মেরে দেয়। আর বাড়ির মানুষ ঘরের বাইরে থেকে তালা মেরে দেয়।

এ সম্পর্কে সবুজবাগ থানার ওসি মো. মাহবুব আলম বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়া মাত্র ওই ঠিকানায় পুলিশ ফোর্স পাঠানো হয়। আসলে শনিবার ওই সাংবাদিকের করোনা পজেটিভ ধরা পড়ে। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে তার বন্ধুদের জানাতে থাকে এবং নিজেও নাকি স্বাভাবিক জীবন যাপন এবং চলাফেরা করছিলেন।’

ওসি বলেন, ‘তিনি মাকে নিয়ে তার বাসায় এক রুমে থাকেন বলে জানতে পেরেছি। পজেটিভ হওয়ার পর পাশেই তার বোনের জামাইয়ের বাসায় রাখতে গেলে এলাকাবাসী ঢুকতে দেয়নি। সব মিলিয়ে একটা ভুল বুঝাবুঝি হয়েছিলো। পরে আমরা গিয়ে বাড়িওয়ালাকে বলে সব সমাধান করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network