২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

প্রানঘাতী করোনা : টাঙ্গাইলে প্রানভয়েই অফিস পালালেন সরকারী চাকুরে

আপডেট: এপ্রিল ৩০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক, টাঙ্গাইল : সরকারি নির্দেশ অমান্য করে টাঙ্গাইলের এক কর্মকর্তা করোনাভাইরাসের ভয়ে নিজের অফিস ছেড়ে পালিয়ে গেছেন। পলাতক এই কর্মকর্তার নাম মোস্তাইন বিল্লাহ। তিনি টাঙ্গাইল সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে তিনি পলাতক রয়েছেন। এতে অফিসের বিভিন্ন কর্মকাণ্ড মারাত্মকভাবে বাধাগ্রস্ত হচ্ছে। ইতিমধ্যে তাকে শোকজ করা হয়েছে। একই সঙ্গে বৃহস্পতিবার তার বিরুদ্ধে বিধিগত ব্যবস্থা নিতে উদ্ধর্তন কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে।
বৃহষ্পতিবার টাঙ্গাইল সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ.কে.এম মমিনুল হক জানান, টাঙ্গাইল সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাইন বিল্লাহ গত ২৫ মার্চ অফিসের কাউকে কিছু না বলে হঠাৎ উধাও হয়ে যান। পরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে মোস্তাইন বিল্লাহ বলে দেন, তিনি তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় চলে গেছেন। এই করোনার ভয়ে তিনি এখন অফিস করবেন না।

পরে তার সাথে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের একাধিক কর্মকর্তা মোবাইল ফোনে যোগাযোগ করলে মোস্তাইন বিল্লাহ তাদেরও একই কথা বলে দেন। এরপর তিনি আর কারো ফোন রিসিভ করেননি। একপর্যায়ে অফিসের সবার ফোন ও মোবাইল নম্বর ব্লক করে দেন। পরবর্তীতে ফেসবুকের মাধ্যমে তার সাথে যোগাযোগ করা হলে তখনো তিনি একই কথা বলেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মমিনুল হক বলেন, একপর্যায়ে এই মোস্তাইন বিল্লাহ আমার ফেসবুক আইডিও ব্লক করে দেন। এই গুরুত্বপূর্ণ সময়ে তিনি সরকারি চাকুরীবিধি অমান্য করে এক মাস পাঁচদিন যাবত পালিয়ে আছেন। এতে অফিসের নানা কাজে অনেক বেঘাত সৃষ্টি হয়েছে এবং সরকারি অন্যান্য কর্মকাণ্ডে ও এর প্রভাব পড়েছে। তাকে ইতিমধ্যে শোকজ করা হয়েছে এবং বৃহস্পতিবার তার বিরুদ্ধে বিধিগত ব্যবস্থা নিতে উদ্ধর্তন কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে।
উল্লেখ্য, মোস্তাইন বিল্লাহ টাঙ্গাইল সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে বিগত ২০১৮ সালের ২০ অক্টোবর যোগদান করেন। এ বিষয়ে কথা বলতে উপ-সহকারী প্রকৌশলী মোস্তাইন বিল্লাহর মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network