২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

২৪ ঘন্টায় আরও কেড়ে নিল ৮ জনের প্রাণ, নতুন আক্রান্ত ৬৪১

আপডেট: এপ্রিল ২৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬৩ জনে।

এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪১ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ৭ হাজার ৩০১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১১ জনসহ মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫০ জন।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৮ জন মারা গেছেন। এর মধ্যে ৬ জন ঢাকার। অন্য দুজন ঢাকার বাইরের। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৬ জন পুরুষ, দুজন নারী রয়েছেন। এছাড়া এই সময়ের মধ্যে ১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানান ডা. নাসিমা।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে ‘কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network