৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

টাঙ্গাইলে আলোকিত কালিহাতীর উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে উপহার সামগ্রী বিতরণ

আপডেট: এপ্রিল ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে আলোকিত কালিহাতীর উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ২৮ এপ্রিল এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। কালিহাতীর এলেঙ্গা পৌর এলাকার ২৮০ জন সাধারণ মানুষের মাঝে আলোকিত কালিহাতীর পক্ষে বাড়ি বাড়ি গিয়ে উপহার সামগ্রী তুলে দেন আলোকিত কালিহাতীর সভাপতি আব্দুল আলীমের বড় ভাই মো. সেলিম সিদ্দিক।

অপরদিকে আলোকিত কালিহাতীর ৩০ জন সদস্যদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে উপহার সামগ্রী তুলে দেন আলোকিত কালিহাতীর সাধারণ সম্পাদক, সাপ্তাহিক যুগধারা সম্পাদক মো.হাবিবুর রহমান সরকার। প্রানঘাতী করোনাভাইরাসের কারনে লকডাউনে থাকা কর্মহীন মধ্যবিত্ত সাধারণ মানুষ ও আলোকিত কালিহাতীর সকল সদস্যদের মাঝে এ উপহার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আলোকিত কালিহাতীর সহ-সভাপতি ও বল্লা পাঠাগারের সাবেক সাধারণ সম্পাদক এম এ রকিব,সহ-সভাপতি ওয়ারেসুল ইসলাম, যুগ্মসম্পাদক ও দৈনিক মানবজমিন প্রতিনিধি শাহীন আলম,সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আমার সংবাদ প্রতিনিধি শরিফুল ইসলাম শরিফ,কার্যকরী সদস্য ও আনন্দ টিভি’র প্রতিনিধি মেহেদী হাসান চৌধুরী, কার্যকরী সদস্য ও দৈনিক যায়যায়দিন প্রতিনিধি রাইসুল ইসলাম লিটন,সদস্য ও দৈনিক ভোরের পাতা প্রতিনিধি আব্দুস সাত্তার প্রমুখ। আলোকিত কালিহাতীর প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল আলীমের সার্বিক সহযোগিতায় এ কর্মকান্ড পরিচালিত হয়েছে বলে সংগঠনটির সাধারন সম্পাদক মো.,হাবিবুর রহমান সরকার নেক্সটনিউজকে জানিয়েছেন।

আন্তর্জাতিক মানবাধিকার কর্মী ও আরএমজি টাইমসের সম্পাদক আব্দুল আলীমের নেতৃত্বে মানব সেবার ব্রত নিয়ে মেধার আলোকে উদ্ভাসিত কয়েকজন তরুণ ও উপজেলার আলোকিত মানুষের সমন্বয়ে ২০১৪ সালে আলোকিত কালিহাতী প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি দুর্যোগ ও মহামারিতে সাধারণ মানুষের পাশে থেকে সহযোগিতার হাত প্রসারিত করে আসছে। এ ব্যাপারে মুঠোফোনে কথা হয় ঐতিহ্যবাহী সংগঠন আলোকিত কালিহাতীর প্রতিষ্ঠাতা আব্দুল আলীমের সাথে। তিনি বলেন, মহামারী করোনার প্রভাবে সারা দুনিয়ার ন্যায় আমার প্রানপ্রিয় মাতৃভূমি বাংলাদেশও থমকে দাঁড়িয়েছে। বিশেষ করে গ্রামের সাধারণ মধ্যবিত্ত মানুষ মানবেতর জীবনযাপন করছে। আমাদের এ উপহার যথেষ্ট নয়। তবে সাধ্যমত সামর্থ্য নিয়ে আলোকিত কালিহাতী অসহায় সাধারণ মানুষের পাশে ছিলো,আছে এবং থাকবে।” তিনি মহামারির এই দুঃসময়ে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক,রাজনৈতিক সংগঠন ও সামর্থ্যবান ব্যক্তিদেরকে সাধারণ মানুষের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network