৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

আগামী সপ্তাহেই টাঙ্গাইলে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষা শুরু

আপডেট: এপ্রিল ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলতি সপ্তাহে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপন করা হবে। অনুমোদন পেলে আগামী সপ্তাহে থেকেই পরীক্ষা শুরু করা হবে। পিসিআর মেশিন স্থাপন বিষয়ে মঙ্গলবার সকাল ১১ টায় টাঙ্গাইল সার্কিট হাউজে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় এ তথ্য জানানো হয়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন মো. ওয়াহীদুজ্জামান, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহীদ উল্লাহ, বিএমবি বিভাগের সহযোগি অধ্যাপক ড. মো. খাইরুল ইসলাম, বিজিই বিভাগের প্রফেসর ড. মো. মাসুদার রহমান, ইএসআরএম বিভাগের প্রফেসর ড. মো. এএসএম সাইফুল্লাহ, শেখ হাসিনা মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক মো. তৌহিদুল ইসলাম, এসএম রাহাত হোসাইন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম জানান, এই সপ্তাহের মধ্যে পিসিআর মেশিন মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে এসে পৌছাবে। পরীক্ষার জন্য লিখিত আবেদন করা হলে সেটি যাতে দ্রুত সময়ের মধ্যে অনুমোদন হয়ে আসে সেই ব্যবস্থা গ্রহণ করা হবে। অনুমোদন পেলে আগামী সপ্তাহেই করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষা শুরু করা যাবে।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলে পিসিআর ল্যাব চালুর দাবি জানানো হয়। সেখানে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের নাম প্রস্তাব করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network