৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

সাধারণ ছুটির মেয়াদ বাড়তে পারে, সিদ্ধান্ত আজ

আপডেট: এপ্রিল ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে আরেক দফা বাড়তে পারে চলমান সাধারণ ছুটির মেয়াদ। আজ বুধবার এ ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আগামী ২৫ এপ্রিল শনিবার সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষ হচ্ছে। তবে দেশে করোনার যে পরিস্থিতি তাতে ২৬ এপ্রিল থেকে সবকিছু সচল হচ্ছে না এটা প্রায় নিশ্চিত। এজন্য আরও এক সপ্তাহ ছুটি বাড়ানোর ঘোষণা আসতে পারে বলে সূত্রে জানা গেছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, এখনও অফিস খুলে দেয়ার সময় আসেনি। এখন করোনার চূড়ান্ত সময় যাচ্ছে। এজন্য সাধারণ ছুটির মেয়াদ বাড়তে পারে।

তবে তিনি জানান, ছুটি বর্ধিত বিষয়ে এখনও কোনো নির্দেশনা আসেনি। বুধবার হয়তো নির্দেশনা আসতে পারে।

প্রতিমন্ত্রী জানান, এবার বর্ধিত ছুটি ঘোষণা হলে তাতে কিছু নতুন নির্দেশনা থাকতে পারে। তবে সেই নির্দেশনা কী সেটা জানতে আজ বুধবার পর্যন্ত অপেক্ষা করার কথা জানান প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ মার্চ। অবস্থা জটিল আকার ধারণ করতে যাওয়ায় মহামারি ঠেকাতে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিসে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। দ্বিতীয় দফায় তা ১৪ এপ্রিল পর্যন্ত এবং তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

তবে সাধারণ ছুটির মধ্যেই সীমিত আকারে খোলা রয়েছে ব্যাংকগুলো। পাশাপাশি নিত্যপণ্য, ওষুধসহ জরুরি সেবাগুলো খোলা রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network