৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

আইপিএল নিয়ে ‘মিথ্যা’ বলছে শ্রীলঙ্কা!

আপডেট: এপ্রিল ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : ভারতে করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। দুই দফা পিছিয়ে এখন বাতিলের শঙ্কায় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট লিগ আইপিএল। এমতাবস্থায় হঠাৎ আশার খবর, ভারতে আয়োজন করা না গেলে শ্রীলঙ্কায় হতে পারে আইপিএল!

লঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয় এমন খবর। শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা বলেন, ‘যদি আইপিএল বাতিল হয়ে যায়, তবে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইপিএলের অংশীদাররা ৫০০ মিলিয়ন ইউএস ডলারের বেশি লোকসান করবে। তাই তাদের জন্য অন্য দেশে টুর্নামেন্টটি আয়োজন করতে পারলে ভালো হবে, যেমনটা হয়েছিল ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায়।’

২০০৯ সালে ভারতে সাধারণ নির্বাচনের কারণে আইপিএলের দ্বিতীয় আসরটি স্থানান্তর করা হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। এবার তেমনটা করা যায় কিনা, সেজন্য নাকি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রস্তাবও পাঠিয়েছে শ্রীলঙ্কা।

তবে বিসিসিআই বলছে অন্যরকম। লঙ্কান বোর্ডের পক্ষ থেকে কোনো প্রস্তাবই নাকি তারা পায়নি। আর অন্য দেশে টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে আলোচনাও হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের একজন কর্মকর্তা বলেন, ‘বিশ্বে এটা (করোনা) কখন বন্ধ হবে, বিসিসিআই তো সেটা বলতে পারবে না। শ্রীলঙ্কা ক্রিকেটের কাছ থেকে এখন পর্যন্ত আমরা কোনো প্রস্তাব পাইনি। ফলে আলোচনা করার প্রশ্নই আসে না।’

করোনার প্রভাবে এই মুহূর্তে বিশ্বের বেশিরভাগ অংশই লকডাউন হয়ে আছে। আন্তর্জাতিক ফ্লাইটও বন্ধ। ফলে ভারতে না হয়ে শ্রীলঙ্কায় টুর্নামেন্টটি স্থানান্তর করা হলেও যে খুব ফল পাওয়া যাবে না, এমন নয়। বিদেশি খেলোয়াড়দের তো আসতে হবে। সেক্ষেত্রে আইপিএল বাতিলের সম্ভাবনাই বেশি দেখা যাচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network