৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

ঘরে বসেই মোটিভেশনাল সিনেমা নির্মাণ করেছেন ফারুকী

আপডেট: এপ্রিল ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে আগামী ২৫শে এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। আর এই পরিস্থিতিতে এখন ঘরে বন্দি হয়ে কাটছে মানুষের জীবন। কর্মব্যস্ত মানুষের জন্য ঘরে বসে থাকার মতো আর কোনো কঠিন কাজ নেই। ঘরে বসেই নানান কাজে মনযোগ দিচ্ছেন সবাই।

এমন সময় মানুষের বন্দি থাকার যন্ত্রণা ভুলাতে ঘরে বসেই একটি মোটিভেশনাল সিনেমা নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। এতে অভিনয় করেছেন তার স্ত্রী নুসরাত ইমরোজ তিশা। এর সিনেমাটোগ্রাফিও করেছেন নির্মাতা নিজেই।

এ বিষয়ে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, এ কাজটি করা একজন মানুষ হিসেবে দায়িত্ব মনে করছি। এখানে চলচ্চিত্র পরিচালক হিসেবে বাড়তি কোনো দায়িত্ব মনে হয়নি। ইউনিসেফ কাজটি করার জন্য বলে। তারপর আমিও তাদের বলি, ঠিক আছে চেষ্টা করে দেখি।

ফারুকী আরো বলেন, গত ১৫ দিন ধরে খেয়াল করছিলাম, তিশা কীভাবে তার সময়টা ব্যয় করছে। যাতে বিরক্ত না হয়, এজন্য সে টি শার্ট কেটে কুষণ কাভার বানিয়ে ফেলছে। পুরোনো কার্পেট কেটে কিছু একটা তৈরি করছে। তখন আমার মনে হলো, এই যে জীবনটা যাপন করছি সেটাই যদি মানুষকে দেখাতে পারি তবে মানুষকে তা স্পর্শ করতে পারে।

ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় নির্মিত এ ফিল্মের শুটিং হয়েছে ফারুকীর বাসায়। এতে তিশা-ফারুকী ছাড়া কাজ করেছেন একজন সহকারী ও ভিডিও এডিটর।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network