৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

টাঙ্গাইলের কালিহাতীতে লকডাউন অমান্য করে বসছে হাট।। উপজেলা প্রশাসন উদাসীন

আপডেট: মার্চ ২৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : টাঙ্গাইলের কালিহাতীতে লকডাউন অমান্য করে বসছে হাট।
করোনা ভাইরাস প্রতিরোধে হাট-বাজারে লোক সমাগম নিষেধ থাকলেও তা অমান্য করে হাজার হাজার লোকের সমাগম হয়েছে অন্যতম বড় হাট কালিহাতীর সয়ার হাটে।

রবিবার (২৯ মার্চ) সরকার ঘোষিত লকডাউন অমান্য করে হাজার হাজার মানুষের জমায়েত হওয়ার খবর পাওয়া গেছে। সপ্তাহে প্রতি রবিবার উপজেলার সয়া’য় এ হাট বসে। করোনা ভাইরাস মোকাবেলায় দেশের এ করুণ পরিস্থিতিতে হাট বসার খবরে কালিহাতী উপজেলা প্রশাসনের উদাসীনতায় প্রশ্নের সৃষ্টি হয়েছে।
মহামারি করোনা ভাইরাসের সংক্রমন রোধে দেশব্যাপী সরকার লকডাউন ঘোষনা করেছে। ফলে হাট, বাজারসহ গণজমায়েত নিষিদ্ধ এবং সামাজিক দুরত্ব বজায় রাখতে নির্দেশ জারি করেছে সরকার। কিন্তু সরকার প্রধান এ সকল আইন অমান্য করে জেলার অন্যতম এ হাটে হাজার হাজার মানুষের গণজমায়েত লক্ষ করা গেছে। এদিকে পার্শ্ববর্তী ঘাটাইল উপজেলার শিয়ালকোল হাট ভন্ডুল করে দেয় উপজেলা প্রশাসন। দেশের এ সংকটময় মুহূর্তে প্রশাসনের নাকের ডগায় সয়ার হাটে হাজার হাজার মানুষের সরব উপস্থিতি উপজেলা প্রশাসনকে প্রশ্নের মধ্যে ফেলে দিয়েছে। প্রশাসনের উদাসীনতা ও জনসাধারণের অসচেতনতা করোনা আক্রমণ কালিহাতীতে মহামারী আকার ধারণ করতে পারে। হাটে উপস্থিত জনসাধারণকে ঘা-ঘেঁষে মাস্ক, গ্লাভস ছাড়া চলাচল করতে দেখা গেছে।

এ ব্যাপারে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নীপা সাংবাদিকদের বলেন, ” হাটটি কোন ইউনিয়নে আমি জানিনা। এখনি ব্যবস্থা নিচ্ছি।”
সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, “সকল হাট বাজার নিষিদ্ধ করা হয়েছে। হয়তো না জেনে মানুষ হাটে চলে আসতে পারে। ”

এ বিষয়ে টাঙ্গাইলের ডিসির সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network