২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

বাংলাদেশ-ভারত ব্যবসায়িক ফোরামের উদ্বোধন নয়াদিল্লিতে

আপডেট: অক্টোবর ৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
নেক্সট নিউজ ডেস্কঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরের দ্বিতীয় দিনে শুক্রবার সকালে নয়াদিল্লির আইসিটি মাইয়্যুরা হোটেলে দেশটির শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরে শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে গ্রুপ ছবি অংশগ্রহণ করেন।
ভারতের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার স্থানীয় সময় সকালে নয়াদিল্লির আইটিসি মাইয়্যুরা হোটেলে এ বৈঠক শুরু হয়।

এসময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে সব সময় জিরো টলারেন্স দেখাচ্ছে। তাই দেশে বিনিয়োগের সুন্দর পরিবেশ তৈরি হয়েছে।ব্যবসা ও বিনিয়োগের জন্য বাংলাদেশ এ মূহূর্তে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উপযোগী স্থান উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা ও দুর্নীতিবিরোধী অবস্থানের কারণে দ্রুত এগিয়ে যাচ্ছে দেশ।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের সকলকে প্লাটফর্মটির সর্বোত্তম ব্যবহার করতে এবং আমাদের জনগণের পারস্পরিক বৃহত্তর স্বার্থে উভয় দেশের অর্থনীতিতে অবদান রাখার অনুরোধ করছি এবং এর মাধ্যমে আমরা আমাদের দেশ ও এই অঞ্চলকে আরও সমৃদ্ধ এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করতে পারবো।’

প্রধানমন্ত্রী ভারতের ব্যবসায়ীদের বংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাইটেক পার্কগুলোতে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বলেন, ‘বেশ কয়েকটি হাইটেক পার্ক প্রযুক্তি এবং উদ্ভাবনী উদ্যোগের জন্যও প্রস্তুত রয়েছে। মংলা, ভেড়ামারা ও মিরসরাইয়ে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য তিনটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রস্তুত করেছে বাংলাদেশ। বাংলাদেশের এই তিনটি ভারতীয় অর্থনৈতিক অঞ্চলে ভারতীয় বিনিয়োগকারীদের পর্যাপ্ত বিনিয়োগ আমাদের রপ্তানিযোগ্য খাতকে আরও প্রশস্ত করতে সহায়তা করবে।’

বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকা বাংলাদেশি ব্যবসায়ী প্রতিনিধিদলও অংশ নিয়েছেন। এরপর একই স্থানে বাংলাদেশ-ভারত ব্যবসায়িক ফোরামের উদ্বোধন করেন তিনি।

ডেইলি নেক্সট নিউজ/ফয়সাল।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network