২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

 

ডেঙ্গু রোগী নিয়ে হাসপাতালে হিমশিম অবস্থা

আপডেট: আগস্ট ১৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃঈদের ছুটিতে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও গত দুই দিন ধরে আবার তা বেড়েছে বলে স্বাস্থ্যমন্ত্রণালয়ের গঠিত ডেঙ্গু সেল সূত্রে জানা গেছে। ঈদের ছুটির কয়েক দিন আগে থেকে গ্রামে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। দেশের বিভিন্নস্থানে প্রতিদিনই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভিড় করছেন রোগীরা।

শুক্রবার (১৬ আগস্ট) সকালে নতুন দুজন রোগীসহ গাইবান্ধায় সদর হাসপাতালে বর্তমানে ১১ জন চিকিৎসা নিচ্ছেন। ডেঙ্গু আক্রান্তদের আলাদা কর্নার করে প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোগীর চাপে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। স্থান সংকুলান না হওয়ায় ওয়ার্ডের পাশপাশি কনফারেন্স রুম ও বারান্দায় রেখে চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রংপুরে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হন ২৬ জন। এ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০২ জন।

যশোর জেলায় ৫৬৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে যশোর জেনারেল হাসপাতালে ৩৮৩ জন রোগীর মধ্যে ৩১৮ জন জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। স্থান সংকুলান না হওয়ায় ওয়ার্ডের পাশপাশি কনফারেন্স রুম ও বারান্দায় রেখে রোগীদের চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কিশোরগঞ্জ সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ২৯ জন। ডেঙ্গু সনাক্তকরণ কিট থাকলেও হাসপাতালে ব্লাড সেল কাউন্টার না থাকায় আক্রান্ত রোগীদের রক্তের সেল কাউন্ট করতে হচ্ছে বাইরের ক্লিনিকগুলোতে।

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৯৯ জন রোগী।

ময়মনসিংহ মেডিকেলে ১৯৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। বিপুল সংখ্যক রোগীর ব্যবস্থাপনায় হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network