১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

রিফাত হত্যা মামলা: মিন্নির জামিন আবেদন নামঞ্জুর

আপডেট: জুলাই ২১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃ

বরগুনার রিফাত হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন নামঞ্জুর করেছে আদালত। সকালে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম জামিন আবেদন করলে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম গাজী আবেদন নামঞ্জুর করেন।

রবিবার সকালে মিন্নির জামিন আবেদন করে আদালতের কার্যতালিকায় তোলা হয় মামলাটি। পরে বেলা ১১টার দিকে মিন্নির জামিনের জন্য শুনানি শুরু হয়।ঘন্টাব্যাপী শুনানীর পর সাড়ে এগারটার দিকে জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। শুনানীতে মিন্নির পক্ষে আইন শালিস কেন্দ্র এর চারজন আইনজীবী অংশ নেন।

এই মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে মিন্নি। তার পক্ষে আইনি লড়াই করবেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল বারী আসলাম। মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় গেছেন ঢাকার কয়েক আইনজীবীও। আইনি সহায়তার সিদ্ধান্ত নিয়েছে আইন ও সালিশ কেন্দ্রসহ বিভিন্ন সংগঠনও।

আইন শালিশ কেন্দ্রের চার সদস্য’র প্রতিনিধি দলের জ্যেষ্ঠ সমন্বয়ক আবু আহমেদ ফায়জুল কবির জানান, মিন্নিকে আইনী সহায়তা দিতে শনিবার তাঁদের চার সদস্য’র প্রতিনিধি দল বরগুনা আসেন এবং ওইদিন বিকেলেই তাঁরা মিন্নির বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। তিনি বলেন, রিফাত হত্যার ঘটনায় মিন্নিকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতি এবং মিন্নির পক্ষে আইনজীবী না দাঁড়ানোর কারণে আসক উদিগ্ন ছিল। মিন্নিকে আইনী সহায়তা দেয়ার জন্যই তাঁরা বরগুনায় অবস্থান করছেন।

১৬ই জুন সকালে পুলিশ আসামী সনাক্তের কথা বলে মিন্নিকে বাড়ি থেকে বরগুনা পুলিশ লাইন্সে ডেকে আনে। দিনভর জিজ্ঞাসাবাদ শেষে রাত নটায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। পরের দিন ১৭ই জুন তাঁকে আদালতে হাজির করে রিমান্ড চাইলে ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডের ৪৮ ঘন্টা পর শুক্রবার  আদালতের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন মিন্নি।

এখন পর্যন্ত এই হত্যা মামলার ১৬ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এরমধ্যে ঘটনায় জড়িত স্বীকার করে জবানবন্দি দিয়েছে ১৪ জন। তবে এজাহারভুক্ত পাঁচজনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network