১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

বিদ্যুতের অবৈধ সংযোগে প্রাণ গেল বাবসহ দুই ছেলের

আপডেট: জুলাই ২১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
নেক্সট নিউজ প্রতিবেদকঃ

পঞ্চগড়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে দুই ছেলেসহ বাবা নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় পঞ্চগড় সদর উপজেলার হাফজিাবাদ ইউনিয়নের মাহানপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পল্লী বিদ্যুতের অবৈধ ভাবে সংযোগ দেয়া বিদ্যুতের তার জড়িয়ে তাদের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নিহতরা হলেন, শহিদুল ইসলাম (৬০), তার বড় ছেলে নাজিরুল ইসলাম (৩০) ও ছোট ছেলে আসাদুর রহমান (১৮)।

স্থানীয়রা জানান, সন্ধ্যার পর বাড়ির অদূরে জাল দিয়ে মাছ ধরতে যান নাজিরুল। র্দীঘ সময় তার কোন খোঁজ না পয়েে ছোট ভাই আসাদুর ও বাবা শহিদুল তাকে খুঁজতে বের হন। পানিতে নেমেই বিদ্যুৎস্পৃষ্ট হন নাজিরুল। তাকে উদ্ধার করতে যেয়ে বাবা ও ভাইও বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে পড়েন।

পরে, স্থানীয়রা পল্লী বিদ্যুতের অফিসে ফোন করে  সংযোগ বন্ধ করে তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসকরা তিনজনকেই মৃত ঘোষণা করেন।

স্থানীয়দের অভিযোগ পল্লী বিদ্যুতের অবৈধ সংযোগের ফলে মৃত্য হয়েছে একই পরিবারের তিনজনের। তারা জানান, পানিমাছ আশ্রয়ণ প্রকল্প থেকে অবধৈভাবে মাহানপাড়া এলাকার দশ বারোটি বাড়িতে বাঁশের খুঁটি দিয়ে বিদ্যুতের সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুতের কিছু অসাধু কর্মকর্তা এ কর্মচারীরা। তারই একটি সংযোগ ছিড়ে পানতিে পড়ায় এই দুর্ঘটনা ঘটছে বলে তাদের অভিযোগ।

স্থানীয়রা পল্লী বিদ্যুতের এই অবৈধ সংযোগের দেয়ার সাথে জড়তিদরে বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানয়িছেনে। এ ঘটনায় পঞ্চগড় সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network