১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

ডেঙ্গুর ব্যাপারে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ

আপডেট: জুলাই ২০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃ

আতঙ্কিত না হয়ে নগরবাসীকে ডেঙ্গুর ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। আর ডেঙ্গু নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বলেছেন, রোগীর সংখ্যা বিবেচনায় পরিস্থিতি উদ্বেগজনক হলেও ভয়াবহ নয়। এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী শনিবার দুপুর পর্যন্ত চব্বিশ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২৩৩জন।

বিশ্বস্বাস্থ্য সংস্থার ভারপ্রাপ্ত প্রতিনিধি ডক্টর এ এডউইন স্যালভেডরের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেন দক্ষিণের মেয়র সাঈদ খোকনের বাসভবনে।

বৈঠক শেষে সাঈদ খোকন জানান, ডেঙ্গু নিয়ন্ত্রণে ওষুধের মান ঠিক আছে কিনা তা পরীক্ষার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা কাছে পাঠানো হয়েছে। তাদের রিপোর্ট পাওয়ার পর সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এসময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভারপ্রাপ্ত প্রতিনিধি ড. এ এডউইন স্যালভেডর  জানান, এখনো পরিস্থিতি ভয়াবহ নয়।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানিয়েছে, এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৬ হাজার ৪৫ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর সংখ্যা  ১হাজার ৪শ ৭৪জন এবং শনিবার দুপুর পর্যন্ত চব্বিশ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৩৩জন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network