২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

 

হরতালের সমর্থনে বামজোটের মানববন্ধন

আপডেট: জুলাই ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
নেক্সট নিউজ প্রতিবেদকঃ

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আগামীকাল ডাকা হরতালের সমর্থনে আজও মানববন্ধন ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। শনিবার সকালে, জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে তারা।

এ সময় গ্যাসের দাম বৃদ্ধি, গণদুর্ভোগের বাজেটের প্রতিবাদ ও সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে বক্তব্য রাখেন আন্দোলনকারীরা। এছাড়া আগামীকাল সকাল ৬ টা থেকে বেলা দুইটা পর্যন্ত ডাকা হরতাল সফল করতে দলমত নির্বিশেষে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানান তারা। হরতালের সমর্থনে ও গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে দেশের বিভিন্ন জেলায় কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার সকালে, হরতালের সমর্থনে বরিশালে অশ্বিনী কুমার হলের সামনে সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। এছাড়াও নোয়াখালীর মাইজদীতে হরতালের সমর্থনে মিছিল করে মার্কসবাদী সমর্থকরা।

এদিকে, অযৌক্তিক ভাবে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে প্রতীকী দাহ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

শনিবার বিকেলে, শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে কর্মসূচি পালন করা হয়। এ সময় সরকারের গত ১০ বছরে ৭ বার গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ করা হয়।  সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা তৌফিক ইলাহী চৌধুরীর সমালোচনা করেন সংগঠনের নেতারা।

বক্তারা বলেন, এই খাতের দুর্নীতি রোধ করা না গেলে লোকসান কমানো সম্ভব নয়। অবিলম্বে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিল করার দাবি জানানো হয় কর্মসূচিতে।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network