২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

শিক্ষকদের ভালোবাসায় সিক্ত অধ্যক্ষ সাজু

আপডেট: জুলাই ১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,ঢাকা : ৩০ জুন ছিলো জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজু’র জন্মদিন। এ উপলক্ষে দেশের বিভিন্ন এলাকার শিক্ষকদের ভালোবাসায় সিক্ত হয়েছেন অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। জন্মদিন উপলক্ষে শিক্ষামন্ত্রনালয়ের অধীন ব্যানবেইস ভবনের তিন তলায় ” শিক্ষার মান উন্নয়নে শিক্ষক সংগঠনের ভূমিকা ” শীর্ষক আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ স্বাশিপ।

আলোচনা সভায় প্রধান অতিথি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ” অধ্যক্ষ শাহজাহান আলম সাজু একজন শক্তিমান সংগঠক। ছাত্র রাজনীতি থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সাজু সফলভাবে এগিয়ে চলেছেন। আমি তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করছি। আজকের জন্মদিনে তাঁকে অভিনন্দন জানাই। সাজুকে আমি তাঁর ছাত্র রাজনীতির সময় থেকেই জানি।তিনি স্বৈরাচার পতনের আন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করেন। পরে তিনি শিক্ষকতার পেশায় আসেন। শিক্ষকদের কল্যানে সাজু অসাধারণ কাজ করে যাচ্ছেন। অধ্যক্ষ সাজু শিক্ষকদের প্রানের মানুষ। ঢাবির সাবেক ভিসি শিক্ষকদের মানোন্নয়ন নিয়ে বলেন, আমাদের শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি করতে হবে।আগে সৎ হতে হবে তারপর মানোন্নয়ন। সৎ না হলে যত পন্ডিতই হোকনা কেনো সমাজের বা শিক্ষার মানোন্নয়ন হবেনা। শিক্ষা মানসম্পন্ন না হলে আমরা এগুতে পারবোনা।আগামী প্রজন্মকে আমরা কতটুকু এগিয়ে নিতে পারবো তা বুঝবো শিক্ষাঙ্গনে গেলে। আমরা পাবলিক সার্ভেন্ট। সঠিক শিক্ষা নিতে পারিনাই বলেই আজকে কিছু শিক্ষক অসৎ, কিছু সাংবাদিক অসৎ। নিজের কাজটি গুরুত্বের সাথে, সৎভাবে করলেই উন্নয়ন সম্ভব। তিনি বঙ্গবন্ধুর কথা উল্লেখ করে বলেন, জাতির পিতা বেঁচে থাকলে এখন শিক্ষা জাতীয়করণ হয়ে যেতো। তিনি কুদরাত ই খুদা শিক্ষা কমিশনের প্রশংসা করেন। শিক্ষার মানোন্নয়নে তিনি শিক্ষক সংগঠনের শক্তি কাজে লাগানোর আহবান জানান।

 

সভাপতি প্রফেসর ড.আব্দুল মান্নান চৌধুরী বলেন, ” সাজু স্বাধীনতা শিক্ষক পরিষদের প্রানস্পন্দন। শিক্ষক সমাজের প্রিয় বন্ধু।” সাজুকে আমরা আরো দীর্ঘদিন শিক্ষক সমাজের নেতৃত্বে দেখতে চাই।আমি অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর দীর্ঘায়ু, সমৃদ্ধি ও উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

 

বিভিন্ন শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ,শিক্ষক ফেডারেশনের নেতৃবৃন্দ,কর্মচারী ফেডারেশনের নেতৃবৃন্দ,স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ,স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ নন্দিত শিক্ষক বন্ধু শাহজাহান আলম সাজুর জীবন ও কর্মের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন। তাঁকে ফুলেল শুভেচ্ছায় অভিসিক্ত করা হয়। জ্বনাব সাজু শিক্ষকদের ভালোবাসায় অভিভুত হয়ে পড়েন এবং শিক্ষক সমাজের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অভিব্যক্তি ব্যক্ত করতে গিয়ে জাতীয় শিক্ষক নেতা, স্বাধীনতা শিক্ষক পরিষদ স্বাশিপ’র প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক, বেসরকারি প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যান ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, ” আমি আমার জন্মদিন এভাবে পালন করতে চাইনি।স্বাধীনতা শিক্ষক পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে আমার দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। আপনাদের ভালবাসায় আমি অভিভূত,মুগ্ধ,কৃতজ্ঞ। তিনি তাঁর বর্নাঢ্য রাজনৈতিক জীবনে জাতির জনক বঙ্গবন্ধুর প্রভাব শতভাগ উল্লেখ করে তিনি বলেন, আমার নেত্রী মমতাময়ী মা,মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনার আশির্বাদ, দোয়া ও সহযোগিতার মধ্য দিয়ে এ পর্যন্ত আসতে পেরেছি। আমি আমার শ্রদ্ধেয় নেত্রীর প্রতি আজীবন কৃতজ্ঞ।জ্বনাব সাজু আলোচনা সভার প্রধান অতিথি ঢাবির সাবেক ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিকীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন ” স্বাশিপ স্যারকে যখন ডাকে তখনি তিনি চলে আসেন।স্বাশিপের এ অবস্থানের পেছনে আরেফিন সিদ্দিক স্যারের অবদান অনস্বীকার্য।তিনি সংগঠনের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী কে বটবৃক্ষের সাথে তুলনা করেন।

আলোচনায় অংশগ্রহন করেন মাদ্রাসা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কামাল উদ্দিন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় চেয়ারম্যান আশরাফুল আলম,স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি তেলাওয়াত হোসেন খান, কারিগরি শিক্ষক সমিতির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মোকসেদ আলী, অধ্যক্ষ পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারন সম্পাদক অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, শিক্ষক সমিতির কেন্দ্রীয় নেতা খান মোশারফ, স্বাধীনতা কর্মচারী ফেডারেশনের নেতা শাহজাহান খান,আরজু মিয়া প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইদুর রহমান পান্না।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network