১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

সরকারি চাকরি পাচ্ছেন চাঁদের কণা

আপডেট: জুন ৩০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে অনশনে বসে সফল হলেন চাঁদের কণা; সরকারি চাকরি পাচ্ছেন সিরাজগঞ্জের এই নারী।  শৈশবে পোলিও আক্রান্ত হয়ে পায়ের চলৎশক্তি হারিয়েছেন তিনি। জাতীয় প্রেসক্লাবের সামনে তিনি বসেছিলেন সরকারী চাকরির দাবি নিয়ে। তার সেই দাবি পূরণ হচ্ছে।

বৃহস্পতিবার থেকে শুরু করা অবস্থান ও অনশনের খবর পেয়েছেন বঙ্গবন্ধু কন্যা। গণমাধ্যমে তার আকুতি দেখে চাকরির ব্যবস্থা করার নির্দেশও দিয়েছেন। সমাজসেবা অধিদপ্তরে তাকে নিয়োগ দিতে ব্যক্তিগত কর্মকর্তাদের বলেছেন সরকার প্রধান। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া বলেন, ‘বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এসেছে। তিনি প্রতিবন্ধী মেয়েটির চাকরির ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন।’ চাকরি হতে কিছুদিন সময় লাগবে বলেও জানান তিনি।
আওয়ামী লীগের এ উপ-দপ্তর সম্পাদক বলেন, ‘দেশের অনগ্রসর জনগোষ্ঠী বিশেষ করে প্রতিবন্ধীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিয়েছেন, যা করেছেন অতীতে কোনো সরকার তা করেনি।’

ঢাকা ইডেন কলেজ থেকে প্রথম শ্রেণিতে মাস্টার্স পাস করা চাঁদের কনার পুরো জীবনটাই কষ্টে পরিপূর্ণ। ৯ মাস বয়সে পোলিওতে আক্রান্ত হয়ে দুটি পায়ের কর্মক্ষমতা নষ্ট হয়ে যায়। কিন্তু ভেঙে পড়েনি তার মনোবল। হাতে ভর দিয়েই যান স্কুলে।

এর মধ্যে এসএসসি, এইচএসসি পাস করেন চাঁদের কনা। সিরাজগঞ্জের মেয়ে উচ্চ শিক্ষার জন্য যান রাজশাহী। ভর্তি হন মাদার বক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজে। সেখানে পঞ্চম তলায় উঠেছেন হাতে ভর করে। পরে ঢাকা ইডেন কলেজ থেকে ২০১৩ সালে প্রথম শ্রেণিতে মাস্টার্স শেষ করেন। আর পড়াশোনার পাশাপাশি দক্ষতা অর্জন করেছেন নাচ, গান, কবিতা লেখা ও আবৃত্তিতেও।

টিভি/রেডিওতে সংবাদপত্র পাঠ, টিভি প্রোগ্রাম গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনা, নাটক লেখা, নাটকে অভিনয়, কম্পিউটারের সকল কাজ, স্ক্রিপ্ট তৈরি, ছবি আঁকা, ভিডিও এডিটিংসহ হাতের কাজে নানান ধরনের পারদর্শিতা অর্জন করেছেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network