২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

শিশুদের মাঝে আদিফা মেমোরিয়াল ট্রাস্টের ঈদ উপহার বিতরণ

আপডেট: এপ্রিল ৩, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,ঢাকা :  ‘ঈদের খুশি ছড়িয়ে পড়ুক সুবিধাবঞ্চিত সকল প্রাণে”  প্রতিপাদ্যে পবিত্র মাহে রমজানে এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইফতার ও ঈদের নতুন পোশাক বিতরণের এক মহতি উদ্যোগ নিয়েছে ‘আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্ট।এই উদ্যোগের অংশ হিসেবে মঙ্গলবার (০২ এপ্রিল -২০২৪) উত্তরা গাউসুল আজম জামে মসজিদ কোরআন শিক্ষা একাডেমির প্রায় ১০০ জন দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন পোশাক উপহার তুলে দেয়া হয়েছে।  মসজিদের পেশ ঈমামের উপস্থিতিতে আদিফা মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি জ্বনাব আব্দুল আলিম, অন্যতম ট্রাস্টি জ্বনাব মোহাম্মদ সাইফুদ্দিন ও জ্বনাব রাসেল পারভেজ এই উপহার তুলে দেন।

উক্ত কোরআন শিক্ষা একাডেমির শিক্ষার্থীদের সাথে আন্তরিক সময় কাটান ট্রাস্টের প্রধান নির্বাহী ও সভাপতি মি. আব্দুল আলিম।
এসময়  শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন পোশাক উপহার তুলে দেযা হয় । নতুন পোশাক পেয়ে  দরিদ্র শিক্ষার্থীদের চোখে মুখে আনন্দের দ্যুতি ছড়িয়ে পড়ে।তারা খুশিতে আত্মহারা হয়ে যায় ।
উল্লেখ্য, মি. আব্দুল আলিম ও মিসেস সুমাইয়া জাহান দম্পতির অতি আদরের প্রথম সন্তান ছিলেন ফুটফুটে সুন্দর নিষ্পাপ শিশু ”আদিফা জাহান বিনতে আলিম’। সে রাজধানীর উত্তরা’র বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল (বিআইটি) এর তৃতীয় শ্রেণীর ছাত্রী ছিলো।  মাত্র ১১ বছর বয়সি ‘আদিফা’ ২০২১ সালের ২৯ আগস্ট, ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎস্যাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। তাঁরই স্মৃতিকে ধরে রাখার জন্য  সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে সেবা ও উন্নয়নমূলক কাজ করার লক্ষ্যে ২০২২ সালে প্রতিষ্ঠিত হয় ‘আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্ট’। ইতিমধ্যে প্রতিষ্ঠানটির সুনাম-সুখ্যাতি  ঢাকাসহ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network