২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

ঢাকায় এতিমদের সাথে  আদিফা মেমোরিয়াল ট্রাস্টের ইফতার

আপডেট: মার্চ ৩০, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,ঢাকা :  ঢাকার উত্তরাতে এতিমদের সাথে ইফতার করেছেন আদিফা মেমোরিয়াল ট্রাস্টের কর্মকর্তারা। গত ২৯ মার্চ শুক্রবার  উত্তরার রানাভোলার বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় শিক্ষার্থীদের  সাথ তারা ইফতারের পর   রাতের খাবার খেয়েছেন। ঐতিহ্যবাহী আদিফা মেমোরিয়াল ট্রাস্ট ইফতার ও রাতের খাবারের আয়োজন করে।

পবিত্র রমজান মাস উপলক্ষে দেশের বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও পথশিশুদের মুখে এক চিলতে হাসি ফুটাতে নেয়া উদ্যোগের অংশ হিসেবে ধারাবাহিক এই আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা

বিশ্ব ইজতেমা মাঠের পশ্চিম পার্শ্বে রানাভোলা বেরিবাঁধ সংলগ্ন উত্তরার ১০ নম্বর সেক্টরে  অবস্থিত জামিয়াতুল নাবিয়্যিল আলামিন (বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্ট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদিফা মেমোরিয়াল ট্রাস্ট’র এর প্রধান নির্বাহী ও সভাপতি মি. আব্দুল আলিম, কোষাধ্যক্ষ মি. ফজলুল হক, আইটেক্স এর কান্ট্রি ম্যানেজার মো আতিকুর রহমান, আরএমজি প্রফেশনাল এফএনএফ গ্রুপের সভাপতি মো রাজিবুল ইসলাম, প্রধান সমন্বয়ক মোঃ সজিবুল ইসলাম, জেনারেল সেক্রেটারি মোঃ সোহেল রানা সবুজ, শেখ সাবের আলী, মো মনিরুজ্জামান, সৈয়দ মো ইমরান, মো মোবারক হোসেন, মো জাহিদুল ইসলাম, মো রাহাত হাসান জুয়েল, মো মুন্না, কিংশুক সমবায় সমিতির সিনিয়র অফিসার মো মাহিন, আরএস ফায়ারের ব্যবস্থাপক মো রাকিব, ওয়াসিম মিয়া, লোকমান লাভলু প্রমুখ।

ইফতারের  পূর্বে  সংক্ষিপ্ত আলেচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনায় বক্তারা বলেন  “আল্লাহ তায়ালা যেন সবসময় সকল এতিম শিশুদের পাশে থাকার সুযোগ দেন। সমাজের যারা বিত্তবান রয়েছেন তবে শুধু বিত্তশালী ও প্রফেশনাল’সরা নয় সবাই যে যার অবস্থান থেকে যদি এতিমদের খোঁজ খবর রাখেন তাহলে আর তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে হবে না। প্রতি বছর পবিত্র রমজানে এতিম, অসহায় ও কোরআনে হাফেজদের নিয়ে ইফতার আয়োজনের এই ধারা যেনো অব্যাহত থাকে, সেই লক্ষ্যে সবার কাছে দোয়া চান তারা। তাদের সত্যিকারের দেশপ্রেমিক হওয়া এবং সুন্দর মানুষ হিসেবে গড়ে তুলতে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বিত্তবান সহ সকলকে এতিমদের পাশে দাঁড়ানোর  আহবান জানানো হয়।

ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামিয়াতুল নাবিয়্যিল আলামিন (বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানার মুহতামিম মুফতি সাঈদুল ইসলাম আজাদী। এসময় উক্ত মাদ্রাসার অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মি. আব্দুল আলিম ও মিসেস সুমাইয়া জাহান দম্পতির অতি আদরের প্রথম সন্তান ফুটফুটে সুন্দর নিষ্পাপ শিশু ”আদিফা জাহান বিনতে আলিম’। রাজধানীর উত্তরা’র বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল (বিআইটি) এর তৃতীয় শ্রেণীর মেধাবী  ছাত্রী ছিলো। মাত্র ১১ বছর বয়সি ‘আদিফা’ ২০২১ সালের ২৯ আগস্ট ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎস্যাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।  তাঁরই স্মৃতি ধরে রাখার জন্য  সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে সেবা ও উন্নয়নমূলক কাজ করার লক্ষ্যে ২০২২ সালে প্রতিষ্ঠিত হয় ‘আদিফা মেমোরিয়াল ট্রাস্ট’।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network