২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

টাঙ্গাইলের কালিহাতীতে স্বাধীনতা দিবস উদযাপন

আপডেট: মার্চ ২৬, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মনিরুজ্জামান মতিন,কালিহাতী(টাঙ্গাইল):

টাঙ্গাইলের কালিহাতীতে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার(২৬ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

পরে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন বিভিন্ন রাজনৈতিক , সামাজিক , সাংস্কৃতিক সংগঠন ও  শিক্ষা প্রতিষ্ঠান। টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের বর্তমান  সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী,  সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা আওয়ামিলীগের সভাপতি মাজহারুল ইসলাম তালুকদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম ,  উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন , উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, কালিহাতী থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, কালিহাতী প্রেসক্লাব, কালিহাতি রিপোর্টার্স ইউনিটি , কালিহাতী পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আনসার ও ভিডিপি, অফিসার্স ক্লাব, কালিহাতী সাধারণ পাঠাগার, উপজেলা শিল্পকলা একাডেমী, ফায়ার সার্ভিস, তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট , তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বি এম কলেজসহ  বিভিন্ন  স্কুল-কলেজ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পুষ্পার্ঘ অর্পণ শেষে ১ মিনিট নিরবতা পালন  করা হয়।  মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন মাওলানা আবু হানিফ।    সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সমন্বয়ে কুচকাওয়াজ  প্রদর্শন করা হয়  । সকাল ১০ টায় কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে বাদ জোহর  উপজেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত, দেশের শান্তি, সংহতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত প্রার্থনা করা হয় । এ দিবস উপলক্ষে  উপজেলার হাসপাতাল ও এতিমখানা সমূহে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

আয়োজিত সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।
এসময় উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেইনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম, এসি ল্যান্ড মোহাম্মদ সিফাত বিন সাদেক,   উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, ব্যরিস্টার সারওয়াত সিরাজ শুক্লা, উপজেলা পরিষদের ভাইস-  চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক,উপজেলা  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হুমায়ূন বাঙ্গাল, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মজনুসহ বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও স্কাউট ছাত্র-ছাত্রীবৃন্দ এবং উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network