২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

 

নেক্সটনিউজে সংবাদ প্রকাশ, মন্দির মেরামতের আশ্বাস।।  কালিহাতীর ইউএনওকে সাধুবাদ

আপডেট: মার্চ ২২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,টাঙ্গাইল  : টাঙ্গাইলের কালিহাতীর পৌলীতে অবৈধ বালুবাহী ট্রাকের ধাক্কায় ক্ষতিগ্রস্ত কালিমন্দির পরিদর্শন করেছেন কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন। মন্দির পুন:নির্মানের জন্য তিনি ১৫ লক্ষ টাকা  প্রকল্পের বিষয়ে জানিয়েছেন এবং ইতিমধ্যে টেন্ডারও সম্পন্ন হয়েছে  বলে তিনি বলেন।   তাঁর এ তড়িৎ অভিযানের জন্য স্থানীয় হিন্দু সম্প্রদায়,সাধারণ জনগন ও মিডিয়া কর্মীরা তাঁকে সাধুবাদ জানিয়েছেন।

২১ মার্চ  মন্দির ভাঙ্গার খবরটি নেক্সটনিউজে প্রকাশ হওয়ার দুই ঘন্টার মধ্যে  তিনি রাত  ১০:২২ ঘটিকার সময় ঘটনাস্থলে  পৌঁছেন ।উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন ছদ্মবেশে বেসরকারী গাড়িযোগে অবৈধ বালুঘাটে অভিযান চালান। অপরাধীরা পালিয়ে গেলেও  বালি উত্তোলনের জন্য ব্যবহৃত দুটি ভেকু জব্দ করেন তিনি। ২২ মার্চ বালু চোরদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হবে বলেও জানিয়েছেন। এদিকে অবৈধ বালিবাহী ট্রাকের ধাক্কায় ক্ষতিগ্রস্ত  হিন্দু সম্প্রদায়ের উপাসনালয় ২০০ বছরের পুরণো কালিমন্দির পরিদর্শন করেন ইউএনও। পৌলী ঘোষপাড়া কালিমন্দিরে  পৌঁছার খবরে স্থানীয় হিন্দুরা দারুন উৎসাহিত হয়। তারা মন্দিরে জড়ো হতে থাকেন। ইউএনও কালিমন্দিরটি নতুন করে মেরামতের আশ্বাস প্রদান করেন। তিনি মন্দির কমিটির সভাপতি -সম্পাদককে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। আগামী কয়েক দিনের মধ্যে ১৫ লক্ষ টাকা ব্যয়ে মন্দিরটি পুন:নির্মান করার প্রকল্পটির টেন্ডার ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে বলেও ইউএনও জানিয়েছেন।

নেক্সটনিউজ পত্রিকার অনলাইন সংস্করণে “কালিহাতীতে বালুবাহী ট্রাকের ধাক্কায় কালিমন্দির চুরমার।। ক্ষুব্ধ হিন্দু সম্প্রদায় ” শিরোনামে সংবাদটি প্রকাশ করা হয় ২১ মার্চ রাত আট ঘটিকায়। সংবাদটি ফেসবুক ও বিভিন্ন গ্রুপে প্রকাশ হওয়ার   দুই ঘন্টার মধ্যে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্ত  কালিমন্দির পরিদর্শন করেন।বালু চোরদের দুটি ভেকু জব্দ করেন।
ইউএনও মহোদয়ের এই তড়িৎ অভিযান এবং কালিমন্দির মেরামতের জন্য আশ্বাস দেয়ায় স্থানীয় হিন্দু সম্প্রদায়, সাধারণ জনগন ও মিডিয়া কর্মীরা তাঁকে সাধুবাদ জানিয়েছেন।
উল্লেখ্য, বেশকিছুদিন যাবৎ একটি প্রভাবশালী মহল পৌলীনদীর  বটতলা মোড় থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। সেই বালুুুুবাহী বেপরোোয়া ট্রাকা ২০০  বছরের পুরনো ঐতিহ্যবাহী কালিমন্দিরটি ভেঙ্গে চুরমার করে দেয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network