১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

বরিশাল বাকেরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে বসত ঘর পুড়ে ছাই

আপডেট: মে ১২, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক, বাকেরগঞ্জ : সোমবার ৯ ই মে ২০২২ ইংরেজি রাত ৩: টায় সময় বাকেরগঞ্জ উপজেলার ১০ নং গারুড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়াড সাহেবপুর গ্রামের পাটোয়ারি বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে একটি টিনসেট দোতলা বসতঘর পুড়ে ভষ্মিভূত হয়ে গেছে। এতে মিনিমাম অর্ধকোটি টাকার ক্ষতি সাধন হয়েছে।

সরেজমিনে গিয়ে ভুক্তভোগীর কাছ থেকে জানা যায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। মরহুম ক্বারী মতিউর রহমান পাটোয়ারী র ওই ঘরটিতে চারটি ফ্যামিলি বসত করতেন। এমত অবস্থায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব করে দিয়ে গেছেন চারটি পরিবার ওই ঘরে চারটি ফ্রিজ, চারটি শোকেস, চারটি আলমিরা, খাট পালঙ্ক, চারটি চাল ভর্তি ড্রাম, স্বর্ণ অলংকার, নগদ অর্থ, গরু, সহ দামি দামি আসবাপত্র সকল কিছুই পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবার বলেন আমাদের আনুমানিক ৮০ লক্ষধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্থানীয়রা ছুটে এলেও আগুন নিভাতে পারেনি। আগুনের লেলিহান শিখায় বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় আরও জানা যায় বাকেরগঞ্জ ফায়ার সার্ভিস কে খবর দিলে তড়িঘড়ি করে গাড়ি ছুটে আসলেও পথমধ্যে রোডসের কাজের বাধায় গাড়ি ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি জানা যায় ডিংঙ্গারহাট থেকে খয়রাবাদ সড়কের দীর্ঘদিন ধরে উন্নয়নের কাজ চলছে এতে ওই সড়কে ইটের খোয়া রাখা হয়েছে বলে ফায়ার সার্ভিসের গাড়ি দুর্ঘটনার স্থলে পৌঁছতে পারেনি।
অনেক পরে ভ্যানগাড়িতে কোরে কেরি কল নিয়ে আসেন ফায়ার সার্ভিসের সদস্যরা, ততক্ষণে সর্ব শেষ হয়ে যায়, বলে জানান এলাকাবাসী। এ বিষয়ে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারা, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়, সহ দেশমাতা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, এবং মাননীয় এমপি মহোদয়, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সবিনয়ে সুদৃষ্টি কামনা করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network