১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

 

মিছিল-সমাবেশে উত্তাল বিটেক, অবরুদ্ধ অধ্যক্ষ

আপডেট: মার্চ ১৬, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মনিরুজ্জমান মতিন, কালিহাতী (টাঙ্গাইল) : সেশনজট কমানোর দাবীতে মিছিল-সমাবেশে উত্তাল বিটেক৷ টাঙ্গাইলের কালিহাতীতে অবস্থিত বঙ্গবন্ধু টেক্সটাইল কলেজ বিটেকের শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছে।

১৬ই মার্চ (বুধবার) দিনব্যাপী টাঙ্গাইলের কালিহাতিতে অবস্থিত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) চলছে তৃতীয় দিনের মতো শিক্ষার্থীদের আন্দোলন ও বিক্ষোভ কর্মসূচি।  ক্লাশ বর্জন, অধ্যক্ষকে ভিতরে রেখে তালা দিয়ে অবরোধ করে রাখে তারা । পরে তারা দফায় দফায় মিছিল করে ৬ দফায় চত্ত্বরে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন শাহীন আলম, আনোয়ার হোসেন,কাজিমুদ্দিন, আবাফ হোসেন,বিপ্লব, সৈকত হোসেন, মেহেদী প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীদের ৪ বছর মেযাদি আইডি কার্ডের মেয়াদ ৩১ জুন, ২০২১ শেষ হলেও ঐ সেশনের শিক্ষার্থীরা এখনো দ্বিতীয় বর্ষ পার করতে পারেনি। পরীক্ষা শেষ হওয়ার ৪৫ দিনের মধ্যে ফলাফল প্রকাশের কথা থাকলেও, আজ ৮৫ তম দিনেও লেভেল-২, টার্ম-১ এর পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় নি।
বিক্ষোভকারীরা আরো বলেন, গত পরীক্ষার ফলাফল প্রকাশ ও নতুন পরীক্ষার রুটিন প্রকাশের জন্য ৪/৫ বার কোর্স কোঅর্ডিনেটর, রেজিস্ট্রার ও প্রিন্সিপালের কাছে আবেদন করে এবং স্মারকলিপি দিয়েও কোনো কাজ হয়নি।

এক্ষেত্রে বারবার কলেজ প্রশাসনের মিথ্যা আশ্বাসের শিকার হয়ে বিক্ষোভে ফেটে পড়েন ১১ ও ১২ তম ব্যাচের দুই শতাধিক শিক্ষার্থী। বিটেকের শিক্ষার্থীদের এই ৩ থেকে ৪ বছরের সেশন জট ও ফলাফল প্রকাশের বিলম্বের জন্য একমাত্র কলেজ প্রসাশনের গাফিলতির অভিযোগ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এভাবে বছরের পর বছর সেশন জটে পড়লে তাদের চাকরির বয়স সীমা শেষ হয়ে যাবে এমন আশঙ্কায় সবার মাঝে হতাশা থেকেই এই আন্দোলনের সূত্রপাত ঘটে।
অনতি বিলম্বে লেভেল-২, টার্ম-১ ও লেভেল-১ টার্ম-১ পরীক্ষার ফলাফল প্রকাশ ও পরবর্তী পরীক্ষার রুটিন প্রদানের দাবীতে টানা ৩য় দিনের মতো ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি, মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এর অধিভুক্ত হওয়ায় বুটেক্সের ধীরগতির কারণে ফলাফল প্রকাশে বিলম্ব হচ্ছে বলে পাল্টা মন্তব্য করেন জনৈক শিক্ষক।
অধ্যক্ষ ইন্জিঃ বখতিয়ার হোসেন অবরুদ্ধ থাকার কারনে তার সাথে যোগাযোগ করা সম্ভাব হয়নি।তাঁর মুঠোফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network