১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব হাবিবুর রহমানের ইন্তেকাল   

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ  প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের  কালিহাতী উপজেলার বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব হাবিবুর রহমান ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহে ওয়া ইন্নাইলাইহী রাজিউন। গত ১৫ ফেব্রুয়ারি রোজ শনিবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে আউলিয়াবাদের নিজ  বাসভবনে তিনি ইন্তেকাল করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ১০ পুত্র ৩ কণ্যাসহ বহু নাতী নাতনী, অসংখ্য ছাত্র ও গুনগ্রাহী রেখে গেছেন।
১৬ ফেব্রুয়ারি সকাল ১০ টায় কালিহাতী উপজেলার  পারখি ইউপির মদিনাতুল উলুম কওমী মাদ্রাসা মাঠে জানাজা শেষে তাকে নওপাড়া সামাজিক গোরস্থানে দাফন করা হয়।
আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের আউলিয়াবাদ কলেজ পাড়ায় ১৯৩৬ সনে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা মরহুম আব্বাস উদ্দিন আহমদ, মাতার নাম সাহেবা খাতুন। তিনি তার পিতামাতার জৈষ্ঠ্য সন্তান ছিলেন।
তিনি বল্লা প্রাথমিক বিদ্যালয় ও বল্লা করোনেশন স্কুলে লেখা পড়া করেন।অতপর সাদত কলেজ করটিয়া হতে গ্রাজুয়েশন ডিগ্রী সম্পন্ন করেন।
তিনি জি, পি, ও’তে প্রথম চাকুরী জীবন শুরু করেন।
পরবর্তীতে তার মায়ের ইচ্ছায় নিজ এলাকায় এসে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা জীবন শুরু করেন। তিনি লস্করপুর প্রাথমিক বিদ্যালয়, নাগবাড়ী, দশকিয়া, সখিপুরের শ্রীপুর, গড়গবিন্ধপুর, বহেড়াতৈল, পুংলির ফটিকজানী, কস্তরীয় পাড়া ও সর্বশেষ নাগবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে ১৯৯০ সনে চাকুরী হতে অবসরে আসেন।
তিনি সার্বজনীন প্রাথমিক শিক্ষা (ইমপ্যাক্ট ) বিষয়ে থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনে উচ্চতর প্রশিক্ষণ গ্রহন করে প্রাথমিক শিক্ষার জন্য অনন্য অবদান রাখেন।
জনাব হাবিবুর রহমান সাহেব ১৯৭৮ সনে হজব্রত পালন করেন।
তিনি বহু ধর্মীয় ও স্কুল মাদ্রাসা কবরস্থান, মসজিদ নির্মাণে কাজ অনন্য অবদান রেখেেছেন।
তিনি আওলাতৈল দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, নাগবাড়ী হাসিনা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একাধিক বার নির্বাচিত অভিভাবক প্রতিনিধির দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি মদিনাতুল উলুম কওমী মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি ও নওপাড়া জামে মসজিদ ও কবরস্থানের বার বার সভাপতির দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক ও পেশাজীবী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
তিনি গত ১৫ ফেব্রুয়ারি রোজ শনিবার সন্ধ্যাছ ৭টা ১৫ মিনিটে ইন্তেকাল করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ১০ পুত্র ৩ কণ্যা বহু নাতী নাতনী, অসংখ্য ছাত্র ও গুনগ্রাহী রেখে গেছেন।
১৬ ফেব্রুয়ারি সকাল ১০ টায় মদিনাতুল উলুম কওমী মাদ্রাসা মাঠে জানাজা শেষে তাকে নওপাড়া সামাজিক গোরস্থানে দাফন করা হয়। জানাযা নামাজে স্থানীয় জনপ্রতিনিধি,বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক,সাংংবাদিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ  উপস্থিতছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network