২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

 

কালিহাতীতে বিনা উদ্ভাবিত ফসল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও চারা বিতরণ

আপডেট: নভেম্বর ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মনির হোসেন, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে “বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) কর্তৃক উদ্ভাবিত জাতসমূহের চাষাবাদ কৌশল এবং বিনালেবু-১ এর চারা বিতরণ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) সকালে উপজেলার আগচারান সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)’র উদ্যানতত্ত বিভাগের আয়োজনে এবং পারমাণবিক ও উন্নত প্রযুক্তির মাধ্যমে উদ্যানতাত্তিক ফসলের গবেষণা ও ব্যবস্থাপনা কার্যক্রম জোরদারকরণ কর্মসূচির অর্থায়নে ওই কৃষক প্রশিক্ষণ কর্মশালা ও চারা বিতরণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম।

এসময় বিনা’র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ইকরামুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিনা’র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামছুন্নাহার বেগম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. রফিকুল ইসলাম, উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামছুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সাজ্জাদ হোসেন তালুকদার, বিনা’র উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা এবং গাজীপুর বিনা’র আঞ্চলিক গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ আহম্মেদ প্রমুখ।
এসময় আয়োজিত অনুষ্ঠানে ২ জন কৃষককে উদ্যোক্তা তৈরির লক্ষ্যে ১২০টি করে বিনালেবু-১ এর চারা বিতরণ এবং ১শত জন কৃষকের মাঝে সরিষার বীজ ও সার বিতরণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network