৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

টাঙ্গাইলে অযত্ন-অবহেলায় জাতীয় চার নেতার প্রতিকৃতি

আপডেট: নভেম্বর ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মনির হোসেন,টাঙ্গাইল :জাতীয় জেল হত্যা দিবসে টাঙ্গাইল শহরের পৌরউদ্যানে বঙ্গবন্ধুসহ চার নেতা প্রতিকৃতি অযত্ম ও অবহেলায় পড়ে আছে। এছাড়াও জেলা আওয়ামী থেকে ওই চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়নি। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে।

তবে বুধবার (৩ নভেম্বর) জেলা আওয়ামী লীগসহ সহযোগি অঙ্গসংগঠন জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়েছে। সেখানের জাতীয় চার নেতার কোন ছবি ছিলো না।

সরেজমিন গিয়ে দেখা যায়, সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতির বেদিতে এক যুবক জুতা পায়ে বসে আছেন। তিনি জানান, এখানে কেউ আসেনি। বেদি অপরিস্কার থাকায় জুতা পায়ে বসে আছি।

সকাল ১১ টায় শহীদ স্মৃতি পৌরউদ্যানে কথা হয় আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা নায়েক আবু সাইম জানান, সকাল ৮ টা থেকে পৌরউদ্যানে দায়িত্ব পালন করছি। তবে স্বেচ্ছাসেবক লীগ ছাড়া আওয়ামী লীগসহ কেউ ফুল দেয়নি। তারপর বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার বেদি ধূলাবালুতে ভরপুর। পৌরউদ্যানটি পৌরসভার তত্ত্বাবধানে থাকলেও পৌরসভার পক্ষ থেকে কোন প্রকার পরিস্কার করা হয়নি।

জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি জানান, পৌরউদ্যানে মেলার আয়োজন চলছে। তাই সেখানে বঙ্গবন্ধুসহ চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়নি। আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে ফুল দেয়া হয়েছে। এছাড়াও দোয়া করা হয়েছে। চার নেতার মৃত্যুবার্ষিকীতে আমরা গভীর শ্রদ্ধা জানাই।

টাঙ্গাইল পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি এস.এম সিরাজুল হক আলমগীর জানান, পৌরউদ্যানে কোন প্রোগাম না থাকায় বঙ্গবন্ধুসহ চার নেতার বেদি আগের মতো ছিলো। তাই কোন পরিস্কার করা হয়নি।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহমুদ হাসান জানান, জেলা প্রশাসনের অনুমতি ছাড়া মেলার আয়োজন করায় দুই দিন আগে মেলা আয়োজনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network