৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

কালিহাতীর ওমর আলী সরকার বেঁচে নেই

আপডেট: জুলাই ৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

সোলায়মান খান ,কালিহাতী থেকে : টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের বিশিষ্ট সমাজ চিন্তক, নারান্দিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ডা: হোসেন আলী সরকারের ভাতিজা ওমর আলী সরকার আর বেঁচে নেই। ২ জুলাই দিবাগত রাত সাড়ে নয়টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহী রাজিউন। গত তিন মাস যাবৎ তিনি ব্রেইন স্ট্রোকজনিত রোগে ভুগতেছিলেন। মৃত্যকালে তিনি স্ত্রী, চার ছেলে, চার মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিলো ৭৮ বছর।

পরদিন ৩ জুলাই স্থানীয় মারিয়াম-পান্জু মুন্সী মারকাজুল উলুম মাদ্রাসা প্রাঙ্গনে জানাযা নামাজ শেষে যদুর পাড়া কবরস্থানে দাফন করা হয়।
জানাযা নামাজে কালিহাতী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য আজহারুল ইসলাম, ভূঞাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আজিজুল হক, স্থানীয় নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর মাহমুদ, কালিহাতী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি আব্দুস সামাদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
যদুর পাড়া গ্রামের কৃতি সন্তান ওমর আলী অত্র এলাকার জোতদার হিসেবে পরিচিত ছিলেন। তিনি তাঁর সময়ে ঐ গ্রামের সর্বোচ্চ শিক্ষিত ব্যক্তি ছিলেন বলে তাঁকে এলাকাবাসী ‘সরকার’ বলে সম্বোধন করতেন। অত্যন্ত বিনয়ী এবং গনমুখী আচরণের জন্য তিনি ছিলেন এলাকায় প্রিয় ব্যক্তিত্ব। ওমর আলী সরকার ঐতিহ্যবাহী যদুরপাড়া কবরস্থানের অন্যতম জমিদাতা। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাঁর জৈষ্ঠ্য সন্তান, নারান্দিয়া টি আর কে এন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান সহকারী ও তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউটের ব্যবস্থাপনা কমিটির অন্যতম সদস্য লিয়াকত সরকার তাঁর পিতার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।
তৃনমূল পর্যায়ের এ মহানুভব মানুষটির মৃত্যুতে গভীর শোক জানিয়েছে ঢাকা থেকে প্রকাশিত জাতীয় ইংরেজী দৈনিক দি নেক্সটনিউজ পরিবার।
রোটারি ক্লাব অব ঢাকা রাইজিং স্টারস এর চার্টার্ট প্রেসিডেন্ট ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংলিশ ডিপার্টমেন্টের অধ্যাপক ড. শাহ আলম চৌধুরী ওমর আলী সরকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network