৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

টাঙ্গাইলে কাউন্সিলর হাজী মোর্শেদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আপডেট: জুন ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক, টাঙ্গাইল :   জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে টাঙ্গাইল পৌর শহরের মৌসুমী মাহমুদা নামের এক নারী। শনিবার (১২ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় কাউন্সিলর হাজী মোর্শেদের ওয়ার্ডের   মৌসুমী মাহমুদা নামের এক নারী।

শনিবার (১২ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এলাকার ওয়ার্ড কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদের বিরুদ্ধে জোড়পূর্বক বাড়ি কেনার অভিযোগ তুলে ওই সংবাদ সম্মেলন করেন তিনি।

ভুক্তভোগী মৌসুমী মাহমুদা শহরের ১৭ নং ওয়ার্ডের বিশ্বাস বেতকা এলাকার মোহাম্মদ আলী শাহাজাদার মেয়ে। আতিকুর রহমান মোর্শেদ ওই ওয়ার্ডের কাউন্সিলর।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মৌসুমী মাহমুদা বলেন, গত বছর উচ্চ শিক্ষার জন্য আমি দেশের বাইরে যাওয়ার জন্য বিশ্বাস বেতকা মৌজায় নিজের ৬ শতাংশ বাড়ি বিক্রির চেষ্টা করি। বাড়ি কেনার ক্রেতারা আমার সাথে কথা বলে চলে যাওয়ার পর বর্তমান কাউন্সিলর তাদের হুমকি ধামকি দেন। আমার জমি কিনলে তাদের হাত পা কেটে ফেলবে বলে হুমকি দেয়ায় ক্রেতারা আমার বাড়ি কিনতে আসেন না। কাউন্সিলর মোর্শেদ আমার বাড়িটি নাম মাত্র মূল্য ২০-২৫ লাখ টাকায় তার কাছে বিক্রি করতে বলেন। তবে আমার বাড়িটির মূল্য প্রায় কোটি টাকা।

আতিকুর রহমান মোর্শেদকে বাড়ি দিতে অস্বীকার করলে তিনি আমাকে বলেন, অন্য কারো কাছে বাড়ি বিক্রি করলে তাকে মোটা অংকের চাঁদা দিতে হবে। অন্যথায় আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

পরবর্তীতে আমি গত বছরের ২০ অক্টোবর নিজের পরিবারের সকলের নিরাপত্তার কথা উল্লেখ করে টাঙ্গাইল সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। এরপর ২৩ অক্টোবর কাউন্সিলর মোর্শেদের বিরুদ্ধে একটি মামলাও করা হয়। আমার দায়ের করা মামলার স্বাক্ষী হওয়ায় চাচাতো ভাইয়ের স্ত্রী তৃষাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেন মোর্শেদ। আমাদের বাড়িতে খুনাখুনি হবে বলে তিনি ভবিষ্যত বাণী করেন। পরবর্তীতে মামলা তুলে নিতে আতিকুর রহমান মোর্শেদ আমার বাবা মোহাম্মদ আলী শাহাজাদাকে হুমকি দেন।

সংবাদ সম্মেলনে মৌসুমী মাহমুদা আরো বলেন, মোর্শেদের হুমকিতে নিজের বাড়িতে বসবাস করতে পারি না। শহরে অন্যের বাসায় ভাড়া থাকতে হয় আমাকে। বিষয়টি নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে গিয়েও কোন সুরাহা পাইনি। তাই নিজের জীবনের নিরাপত্তা চাই। দালাল, সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত বিশ্বাস বেতকা এলাকা চাই।

সম্মেলনে মৌসুমী কাউন্সিলর আতিকুর রহমান ওরফে হাজী মোর্শেদকে খুনি,চাঁদাবাজ ও সন্ত্রাসী বলে উল্লেখ করেন।

হাজী মোর্শেদ তার দ্বিতীয় স্ত্রীকে খুন করে লাশ গুম করেছেন বলেও তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন ।

মৌসুমী মোর্শেদের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মৌসুমী মাহমুদার মা মাহমুদা আলী, ভাবী সুমাইয়া আক্তার তৃষা।

 

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network