১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

 

গাইবান্ধায় সাংবাদিক সুমনের ওপর নির্যাতনের প্রতিবাদে ধনবাড়ীতে সমাবেশ

আপডেট: এপ্রিল ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতন ও হয়রানির প্রতিবাদে টাংগাইলের ধনবাড়ীতে জাতীয় সাংবাদিক সংস্থার আয়োজনে আজ ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজে এক প্রতিবাদ সমাবেশ করেন। সমাবেশে বক্তারা বলেন গাইবান্ধায় বৃহস্পতিবার স্থানীয় সাংবাদিক সুমন মন্ডলের ওপর হামলা চালিয়েছে সংঘবদ্ধ জুয়ায়িচক্র। হামলাকারীরা তাকে বেদম মারপিট করে আহত করে। গুরুতর আহত ওই সাংবাদিককে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলাকারীদের বিরুদ্ধে দূত আইনগত ব্যবস্থা নিতে প্রতিবাদ সমাবেশ করেন সাংবাদিকরা।
হামলার শিকার সাংবাদিক সুমন মন্ডলের বলেন, জুয়াড়ি ও তাদের আসর সম্পর্কে সংবাদ প্রকাশ করায় তাকে মারপিট করা হয়। সুমন রংপুর সংবাদ ও দৈনিক জাগো জনতার জেলা প্রতিনিধি এবং অনলাইন টিভি চ্যানেলের কেটিভি বাংলার জেলা প্রতিনিধি।
সমাবেশে স্বাধীন বাংলা নিউজ টিভি‘র প্রধান সম্পাদক ও দৈনিক তথ্য ধারা পত্রিকার নিজস্ব প্রতিবেদক এস,এম আব্দুর রাজ্জাক বলেন, মাঠে নেমে এখনও পর্যন্ত আমরা কোনো সাংবাদিক হত্যা, হামলা, নির্যাতনের সুবিচার আদায় করতে পারিনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরও কী সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতনের দৃশ্য চোখে পড়ে না?
‘নির্যাতিত সাংবাদিকদের অপরাধ তারা সত্য সংবাদ সংগ্রহের কাজে নেমেছিল। বাক স্বাধীনতার জন্য, গণতন্ত্র মানবতার জন্য সাংবাদিকরা লড়াই করে যাচ্ছে। কিন্তু আমরা মার খাচ্ছি। আজো গণমাধ্যমকর্মী আইন পাশ করা হয়নি। ওয়েজবোর্ড পাশ করা হলেও তা কার্যকর হয়নি। সব ক্ষেত্রেই আমরা পদে পদে নির্যাতিত হচ্ছি সব ক্ষেত্রেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ, কয়েক দিনের মধ্যেই সাংবাদিক নির্যাতনকারী, হেনস্থাকারী, হামলাকারীদের গ্রেফতারে কার্যকরী পদক্ষেপ নিন। ’
ধনবাড়ী উপজেলা সাংবাদিক সংস্থার সভাপতি মো: শহিদুল্লাহ বলেন, আমরা সব সাংবাদিকরাই নির্যাতিত হচ্ছি, অথচ হামলাকারীরা নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। এটা হতে পারে না। একজন সাংবাদিককে কোপানো হবে, আবার হাসপাতালে গিয়ে হুমকিও দেওয়া হবে, এটা পুরো সাংবাদিক সমাজের জন্য লজ্জা। আমি মনে করি, বৃহত্তর আন্দোলন গড়ে তোলার সময় এসেছে। সাংবাদিক হামলায় সংশ্লিষ্ট হামলা কারীদের অবিলম্বে গ্রেফতার করা হোক।
সমাবেশে উপস্থিত থেকে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা সাংবাদিক সংস্থার, সাধারণ সম্পাদক জীবন মাহমুদ শক্তি, দৈনিক সমকাল প্রতিনিধি ও ধনবাড়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: আনছার আলী, দৈনিক আমার সংবাদ এর ধনবাড়ী প্রতিনিধি সৈয়দ সাজন আহম্মদ রাজু, কেটিভি বাংলা টেলিভিশন এর উত্তর টাংগাইল প্রতিনিধি মো: আবুল হোসেন, আকাশ,জয়যাত্রা টেলিভিশনের ধনবাড়ী প্রতিনিধি জাহিদুল কবির,প্রিয় বাংলা টেলিভিশনের ধনবাড়ী উপজেলা প্রতিনিধি মো: আলগীর হোসেন, শিক্ষা তথ্য টিভি জেলা প্রতিনিধি মো: ফিরোজ আহম্মেদ দৈনিক যুগান্তর (সুজন)এর ধনবাড়ী উপজেলা আহব্বায়ক পাপন মিয়া, মানবাদিকার কমী নাছির উদ্দিন প্রমুখ উপস্থিত থেকে প্রতিবাদী বক্তব্য রাখেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network