১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

করোনা থেকে শিক্ষা নিয়ে প্রস্তুত হতে হবে : দীপু মনি

আপডেট: আগস্ট ১৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনা অনেক কিছু শিখিয়েছে, এখান থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে হবে। চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলা করার জন্য নতুন প্রযুক্তি যুক্ত করতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ মঙ্গলবার স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত ‘শোকাবহ আগস্ট এবং জাতির জনকের শিক্ষা দর্শন’ শীর্ষক এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষায় বহুবিদ সমস্যা রয়েছে। ইতিমধ্যে অনেক সমস্যার সমাধান করা হয়েছে। বাকি সমস্যারও সমাধান করা হবে। আধুনিক প্রযুক্তিনির্ভর জাতি গঠনের জন্য যথাযথ পদক্ষেপ নেবে সরকার। শুধু সরকারের পক্ষে সব সমস্যা সমাধান করা সম্ভব নয়। এ জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

স্বাশিপের সাধারণ সম্পাদক ও জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু  বলেন, ” বঙ্গবন্ধু আমাদের হৃদয়ের স্পন্দন।আমাদের জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে শিক্ষাকে মানসম্মত করে গড়ে তুলতে হবে। তিনি বলে, ” পৃথিবীর ইতিহাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো নিষ্ঠুর ও নির্মম হত্যাকাণ্ড আর দ্বিতীয়টি ঘটেনি ।  শিশু  রাসেল থেকে অন্তঃসত্ত্বা পর্যন্ত রেহাই পায়নাই। পৃথিবীর সর্বোঘৃনিত ইতিহাস বঙ্গবন্ধু হত্যাকান্ড। ”

স্বাশিপের সভাপতি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় ‘বঙ্গবন্ধুর শিক্ষাভাবনা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন স্বাশিপ সাধারণ সম্পাদক  জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network