২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

 

রাস্তা পাকাকরণের দাবীতে ফুসে উঠেছে বরিশালের ভান্ডারীকাঠির মানুষ

আপডেট: আগস্ট ৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 

নেক্সটনিউজ প্রতিবেদক,বরিশাল  :  রাস্তা পাকা করণের দাবীতে ফুুুসে উঠেছে বরিশালের ভান্ডারীকাঠীর মানুষ।  দাবি মোদের একটাই,কাঁচা রাস্তা পাঁকা চাই’ এই স্লোগান সামনে রেখে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১০নং গারুড়িয়া ইউনিয়নের ভান্ডারীকাঠী গ্রামের হাকিম আলী ফকিরের বাড়ি থেকে কুদের হাট হয়ে রশিদ মোল্লার বাড়ি পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তাটির পাকা করনের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন।

গতকাল ৬ আগস্ট বিকাল ৪ টায় ভান্ডারীকাঠীর সাধারন জনগনের উদ্যোগে কুদেরহাট সংলগ্ন রাস্তায় প্রায় ‘তিন’ শতাধিক লোকের জনসমাগমে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে এলাকার লোকজন,শিক্ষক,শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন,কাচা এই রাস্তাটিতে চরম ভোগান্তি পোহাতে হয় ১২ মাস। বর্ষায় হাটু সমান কাদা পানি ও শীত মৌসুমে ধূলার কারনে ভোগান্তির মধ্যেই থাকতে হয়। তাই অতি দ্রুত রাস্তাটিকে পাকা করার দাবী জানান সরকারের কাছে।

মানববন্ধনে বক্তৃতায় অনেকে অভিযোগ করেন, এই রাস্তাটি নিয়ে বার বার স্থানীয় রাজনৈতিক নেতাদের দারস্থ হয়েছেন তারা। তবে সবাই আশ্বাস দিয়েছে, যার বাস্তবায়ন কয়েকযুগেও হয়নি। এই এলাকার স্কুল-কলেজ-মাদ্রাসা শিক্ষার্থীসহ প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। ১০-১৫ হাজার মানুষের চলাচলের এক মাত্র রাস্তা এটি। কিন্ত বর্ষার সময় প্রায় ৩ কিলোমিটারের এই রাস্তাটি কাঁদা হয়ে যায়। ফলে ভোগান্তিতে পড়তে হয় এই এলাকার জনসাধারণদের। বর্ষার সময় ঠিকভাবে বাজারের আসা যাওয়া করা সম্ভব হয় না। কিন্তু সামান্য বৃষ্টিতে রাস্তাটা চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। তাই ঠিকমত স্কুল কলেজ আসতে পারেনা শিক্ষার্থীরা। ভোগান্তির আরেক নাম এই রাস্তাটি। প্রতি বছর বর্ষার সময় আমাদের সব ধরণের কাজকর্ম বন্ধ হয়ে যায়। ঘন বর্ষায় এই রাস্তা দিয়ে চলাচলের সুযোগ হয়না। এলাকার স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীসহ হাজারহাজার মানুষের দুঃখ-দুদর্শা থেকে মুক্তি পেতে এলাকাবাসী প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন যাতে দ্রুত রাস্তাটি নির্মাণ করা হয়।

এ বিষয়ে গারুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ এস এম জুলফিকার হায়দার ‘নেক্সট নিউজ’ কে বলেন,বরিশাল প্রজেক্টে একটা স্কিম দেয়া রয়েছে। প্রজেক্ট বাস্তবায়িত হলে কম সময়ের মধ্যে এই রাস্তা পাকাকরন করা হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন,ভান্ডারীকাঠী ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি বশির আহম্মেদ,ভান্ডারীকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (অবঃ) সহকারী শিক্ষক আব্দুর রশিদ মোল্লা। ভান্ডারীকাঠী দাখিল মাদ্রাসার শিক্ষক আব্দুল মালেক মোল্লা,জাহাঙ্গীর হাওলাদার,ভান্ডারীকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিহির চন্দ্র দাস। মোসলেম হাওলাদার,রফিকুল ইসলাম,দুলাল হাওলাদার,লালন মোল্লা,রাকিব হাওলাদার,অনুপ চন্দ্র দাস,অপু চন্দ্র দাস সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network