২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির দাবিতে দিনাজপুর আইডিইবি’র শিক্ষা মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান

আপডেট: জুলাই ২০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : ২০১৯ নীতিমালায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সে ভতির দাবিতে দিনাজপুর আইডিইবি’র পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) দিনাজপুর জেলা শাখার উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০ টায় দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের কাছে প্রদান করেন সংগঠনের সভাপতি মো. মতিউর রহমান ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আব্দুল কাউয়াল। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাজিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ রানা, অর্থ সম্পাদক জি.এন ভট্টাচার্য্য প্রমুখ।

সংগঠনের সভাপতি মো. মতিউর রহমান ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আব্দুল কাউয়াল জানান, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রণীত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সে ভর্তি নীতিমালা-২০২০ প্রত্যাহার করে ২০১৯ এর ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরুর দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে। এতে বলা হয়েছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তির বিতর্কিত নীতিমালাকে কেন্দ্র করে পলিটেকনিক শিক্ষার্থী ও ডিপ্লোমা প্রকৌশলীদের মাঝে যে অস্থিরতা সৃষ্টি হয়েছে তা নিরসন কল্পে বিতর্কিত নীতিমালা প্রত্যাহার করে ২০১৯ সালের ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম গ্রহণের নির্দেশনাদানের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি আহবান জানানো হয়।

পলিটেকনিক ইনস্টিটিউট সমূহের বিদ্যমান অবকাঠামো, ল্যাব, ওয়ার্কশপ ও জনবল রেখে সব বয়সীদের জন্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্স উন্মুক্ত করা হলে এবং ভর্তি যোগ্যতা জিপিএ ৩.৫ থেকে হ্রাস করে ২.২৫ নির্ধারণ করা হলে শিক্ষার প্রতি অভিভাবকদের মাঝে অনাগ্রহ সৃষ্টি হবে ফলে শিক্ষার মান প্রশ্নবিদ্ধ হয়ে পরবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network