২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

করোনা উপসর্গ নিয়ে নওগাঁয় মুক্তিযোদ্ধার মৃত্যু

আপডেট: জুলাই ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমিনুল জুয়েল, নওগাঁ থেকে : নওগাঁর মান্দা উপজেলায় করোনা ভাইরাস (কভিড-১৯) উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা ওসমান গণি (৭২) মারা গেছেন। নিহত ওসমান গণি ওই উপজেলার ভারশো ইউনিয়নের বাসিন্দা ছিলেন।

শুক্রবার সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নিহত মুক্তিযোদ্ধার পারিবার সূত্রে জানা গেছে, গত সপ্তাহ থেকে প্রচন্ড জ্বর, কাশি, বুকব্যাথ্যা ও শ্বাসকষ্টে ভুগছিলেন ওসমান গণি। গত বুধবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের সদস্যরা ওই মুক্তিযোদ্ধাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসা চলছিল তাঁর। বৃহস্পতিবার রাতে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হলে হাসপাতালটির আইসিইউ’তে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ১০টার দিকে মারা যান তিনি।

করোনা উপসর্গ নিয়ে ওই মুক্তিযোদ্ধার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. মশিউর রহমান জানান, করোনা উপসর্গ থাকায় গত বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করা হয় তাঁর। তবে ওসমান গণির নমুনা পরীক্ষার প্রতিবেদন এখনো পাওয়া যায়নি। স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী দলের সহায়তায় তাঁর লাশ দাফন করা হবে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল হালিম বলেন, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওসমান গণি একজন বীর মুক্তিযোদ্ধা। রাষ্ট্রীয় মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ দাফন করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network