৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

দিনাজপুরে শিক্ষক পরিবারের পক্ষ থেকে শিক্ষাবৃত্তি প্রদান

আপডেট: মে ১৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : সামাজিক দূরত্ব বজায় রেখে দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের হল রুমে বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম আব্দুল হামিদ স্যারের পরিবারের পক্ষ থেকে ১৯ মে মঙ্গলবার গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

শিক্ষাবৃত্তি প্রদান করতে গিয়ে দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম আব্দুল হামিদের ছেলে পুলহাট টেক্সটাইল ইনস্টিটিউটের সিনিয়র ইনস্ট্রাক্টর কামরুল হাসান রুবেল বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে অনেক মেধাবী শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ কর্মহীন হয়ে পড়েছেন। ফলে শিক্ষার্থীদের পড়াশুনার বিষয়টি নিয়ে তারা এখন অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছেন। এ কারণে তাদের সহযোগিতা প্রদান করা হচ্ছে। এই শিক্ষাবৃত্তি প্রতি বছর মরহুম আব্দুল হামিদ এর স্মরণে চালু করা হলো।

এ সময় প্রধান শিক্ষক মো. নেজামুল ইসলাম বলেন, মরহুম আব্দুল হামিদ স্যার ১৯৬৫ হতে ২০০১ সাল পর্যন্ত এই বিদ্যালয়ে সুনামের সাথে প্রধান শিক্ষক হিসেবে যথেষ্ট অবদান রেখে গেছেন। আমরা তাঁর রুহের মাগফিরাত কামনা করছি। শিক্ষাবৃত্তি প্রদান কার্যক্রম পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মো. রবিউজ্জামান তপু।

উল্লেখ্য, ১৯৮১ সালে বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল হামিদ ইন্তেকাল করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network