১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

গোপন করার খেরাসত পুরোপরিবার লকডাউন-খাদ্যসামগ্রী সরবরাহ করছে ফাইভ স্টার ক্লাব

আপডেট: মে ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : গৃহবধূ মোছা. বানু আরা বেগম (২৯) গত ১২ মে মঙ্গলবার ভোরে নারায়ণগঞ্জ থেকে বাড়ীতে ফিরে স্বাভাবিক নিয়মে বাড়ীর অন্যদের সাথে সারাদিন কথাবার্তাসহ মেলামেলা করেন। বানু আরা বেগমের নিজ বাড়ীতে ফিরে আসার বিষয়টি পরিবারের লোকজন গোপন করেন। কিন্তু শেষতক গ্রামবাসী বিষয়টি ওইদিন রাতে জানতে পেরে রাতেই নারায়ণগঞ্জ ফেরত বানু আরা বেগমসহ তার ছয় সদস্যের পুরো পরিবারকে লকডাউন করে দেন গ্রামবাসী। লকডাউন করার কারণে দুস্থপরিবারটি খাদ্যসংকটে পরবে এমন আশঙ্কা থেকে মানবিকতার হাত বাড়িয়ে দেন গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ফাইভ স্টার ক্লাবের সভাপতি মতিউর রহমান মুকুলসহ সংগঠনের অন্যান্যরা। এখন ফাইভ স্টার ক্লাবের পক্ষ থেকে ওই লকডাউনে থাকা পরিবারকে খাদ্যসামগ্রী সরবরাহ করা হচ্ছে।

ঘটনাটি ঘটেছে, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুর (হাজীর মোড়) এলাকায়। মোছা. বানু আরা বেগম ওই গ্রামের বাবর আলীর স্ত্রী। তিনি নারায়ণগঞ্জে গৃহকর্মী হিসেবে কাজ করে আসছিলেন। কিন্তু করোনাভাইরাস দুর্যোগ শুরু হওয়ায় সেখান থেকে বাড়ী ফিরে আসেন।

ফাইভ স্টার ক্লাবের সভাপতি মতিউর রহমান মুকুল জানান, গ্রামের লোকজন ওই দুস্থপরিবারের লোকজনকে লকডাউন করে দেওয়ায় তারা খাদ্যসংকটে পড়বেন এতে কোন সন্দেহ ছিল না। ফলে ক্লাবের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুনসহ অন্যসদস্যদের নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়, লকডাউনে থাকাকালীন সময়ে ফাইভ স্টার ক্লাবের পক্ষ থেকে ওই পরিবারকে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় যা কিছু লাগবে সবকিছুই সরবরাহ করা হবে। এই সিদ্ধান্ত থেকেই নির্ধারিত দিন পর্যন্ত সেই সহায়তা ক্লাবের পক্ষ থেকে অব্যাহত রাখা হবে। আজ শুক্রবার জুম্মার নামাজ শেষে ওই বাড়ীতে গিয়ে খোঁজখবর নেওয়া হয়েছে। তাদেরকে নির্ধারিত দিন পর্যন্ত বাড়ীতে অবস্থান করতে অনুরোধ করা হয়েছে। তবে তারা এই নির্দেশনাগুরো মেনে চলছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network