১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

উল্লাপাড়ায় কৃষকের ধান কেটে দিলেন কৃষকলীগের নেতাকর্মীরা

আপডেট: মে ১৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আবু বকর সিদ্দিক বাবু, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) :  করোনার কালে শ্রমিক সংকট হওয়ায় উল্লাপাড়া উপজেলা কৃষকলীগের নেতাকর্মীরা বৃহস্পতিবার বোরো ধান কেটে দিলেন গরীব কৃষক হবিবুর রহমানের। উপজেলার এনায়েতপুর গু”ছগ্রাম গ্রামের মাঠে ৪২ শতক জমির ধান কাটলেন এরা। উপজেলা আওয়ামী লীগের আহবায়ক  মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা কাস্তে হাতে ধান কাটার শুভ সূচনা করেন। উপজেলা কৃষকলীগের সভাপতি শফিউল আলম স্বপন ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলার নেতৃত্বে কৃষকলীগের নেতাকর্মীরা এ ধান কাটায় অংশ নেয়।

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক  মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা জানান, উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের নির্দেশনা অনুযায়ী কৃষকলীগের নেতকর্মীরা উল্লাপাড়ায় স্বে”ছায় কৃষকের ধান কাটায় অংশ নিয়েছে । কৃষক হবিবুর রহমান জানান, অর্থ ও শ্রমিক সংকটে তার ক্ষেতে ধান কাটা নিয়ে সমস্যায় পড়েছিলেন তিনি। কৃষকলীগের নেতাকর্মীরা মাঠে ধান কেটে দেওয়ায় বিনা মূল্যে ক্ষেতের ধান বাড়িতে তুলতে পেরেছেন তিনি। আর এজন্য তিনি কৃষকলীগের নেতাকর্মীদেরকে ধন্যবাদ জানান।

উল্লাপাড়া উপজেলা কৃষকলীগের সভাপতি ও সাধারন সম্পাদক জানান, উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের দিক নির্দেশনায় গরীব কৃষকদের ধান কেটে দেওয়া শুরু করেছে সংগঠনের নেতাকর্মীরা। অভাবী কৃষকদের ধান কাটা ও ঘরে তোলার ব্যয় বেঁচে গেলে তারা সেই অর্থ দিয়ে ভালোভাবে ঈদ করতে পারবেন। এই বিষয়টি মাথায় রেখে এলাকায় গরীব কৃষকদের ধান বিনামূল্যে কেটে দিয়েছেন  তারা।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network