১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

 

সিরাজগঞ্জে করোনা ঝুঁকি নিয়েই ঈদ কেনাকাটা

আপডেট: মে ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আবু বকর সিদ্দিক বাবু, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) :  দেশে যখন করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে ঠিক সেই সময়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঝুঁকি নিয়েই ঈদের কেনাকাটায় শহরের দোকানগুলোতে দেখা দিয়েছে উপচে পড়া ভিড়। সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত মার্কেটের সব দোকানপাট ও বিপণী বিতান খোলার অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। সুযোগ পেয়ে গত তিনদিন ধরে ঈদ কেনাকাটা শুরু করেছে স্থানীয় বাসিন্দারা। ভিড় জমছে দোকানগুলোতে।

মঙ্গলবার উল্লাপাড়া উপজেলার মূল পৌর বাজার ঘুরে দেখা যায়, সামাজিক দূরত্ব বজায় না রেখেই ঈদের কেনাকাটায় দোকানপাট ও বিপণী বিতানে ক্রেতাদের উপচে পড়া ভিড়। বাজারের অলিগলি, ফুটপাত ও মার্কেট সর্বত্রই ক্রেতাদের এই ভিড় লক্ষ করা যাচ্ছে। উল্লাপাড়ায় প্রায় ৬ লক্ষাধিক মানুষের বসবাস। এ অঞ্চলের মানুষ ঢাকা, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে কর্মরত। অনেক লোকজন ঢাকা, নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গা থেকে বাড়িতে ফিরে হোম কোয়ারান্টাইনে ছিলেন এবং এখনও আছেন। গত রোববার উল্লাপাড়ার বাসিন্দা বগুড়া কোর্টে কর্মরত এক পুলিশ সদস্য করোনা আক্রান্ত অবস্থায় উল্লাপাড়ায় এসে প্রায় ১০ ঘন্টা অবস্থানকালে একটি ডায়গনষ্টিক সেন্টার, ওষুধের দোকান ও স্বজনদের বাড়িতে গেছেন ভ্যানযোগে। ফলে এসব দোকান বাড়ি সোমবার সকাল থেকেই লকডাউন করে দিয়েছে প্রশাসন। তারপরেও ঈদকে সামনে রেখে উল্লাপাড়ার বাজারগুলোতে মানুষের এখন কেনাকাটায় উপচেপড়া ভিড় লক্ষ করা যাচ্ছে। যা করোনা ভাইরাস সংক্রমণে অনেক বেশি সহায়ক বলে মনে করেন স্থানীয় লোকজন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, আইনসঙ্খলা রক্ষাকারী বাহিনীদের নিয়ে তিনি সর্বত্র সামাজিক দুরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে মানুষকে দৈনন্দিন কাজ করতে পরামর্শ দিয়ে যাচ্ছেন। তারপরেও বেশির ভাগ মানুষই অসেচতন। তারা আসলে কোন বিধি নিষেধই মানছেন না। তারপরেও এ ব্যাপারে প্রশাসন থেকে করোনা প্রতিরোধে সর্বাত্রক কার্যক্রম পরিচালনা করা হবে। এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিরাও প্রশাসনকে সহযোগিতা দিচ্ছেন।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network