৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

সুপ্রিম কোর্ট বারের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

আপডেট: এপ্রিল ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন) ২০২০-২১ সেশনের নির্বাচিত নতুন কার্যনির্বাহী কমিটি দায়িত্ব গ্রহণ করেছে।

সোমবার (১৩ এপ্রিল) সুপ্রিম কোর্ট বারের দক্ষিণ হলে (১ নম্বর) এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে দায়িত্ব গ্রহণ ও দোয়ার আয়োজন করা হয়।

এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন কার্যকরী কমিটির নেতারা তাদের দায়িত্ব পালনে সমিতির সব সদস্যের কাছ থেকে সর্বাঙ্গীন সহযোগিতা এবং দেশবাসীর দোয়া কামনা করেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির গঠনতন্ত্রের ১৪ (২) অনুচ্ছেদ অনুযায়ী বর্তমান কার্যকরী কমিটির মেয়াদ ১ এপ্রিল ২০২০ থেকে ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত। তবে করোনাভাইরাসের কারণে সুপ্রিম কোর্টের অনির্ধারিত ছুটি চলমান থাকায় নতুন কমিটি আজ (১৩ এপ্রিল) দায়িত্ব গ্রহণ করল।

সুপ্রিম কোর্ট বারের নবনির্বাচিত সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, রীতি অনুযায়ী নবনির্বাচিত কমিটি সর্বশেষ কমিটি থেকে দায়িত্ব গ্রহণ করে। সে অনুযায়ী ৫ এপ্রিল নতুন কমিটির দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতির কারণে দেশের সব আদালতে সাধারণ ছুটি চলছে।

তিনি বলেন, বিধান অনুসারে সুপ্রিম কোর্ট বারের কার্যকরী কমিটির মেয়াদ ১ এপ্রিল থেকে ৩১ মার্চ। নতুন কমিটি ১৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে তাদের দায়িত্ব গ্রহণ করেছে।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন নবনির্বাচিত সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আব্দুল জব্বার ভূঁইয়া।

এর আগে গত ১১ ও ১২ মার্চ সুপ্রিম কোর্ট বারের ২০২০-২১ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে টানা দ্বিতীয়বার সভাপতি নির্বাচিত হন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। সম্পাদক পদে নির্বাচিত হন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network