৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

 

ঘুষের নয় ৮০ লাখ টাকাই বেতন-ভাতার বৈধ টাকা-আদালতে কারা উপমহাপরিদর্শক

আপডেট: জুলাই ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃ

সিলেটের কারা উপমহাপরিদর্শকের (ডিআইজি প্রিজন) বাসা থেকে উদ্ধার হওয়া ৮০ লাখ টাকাকে ঘুষের নয় বরং বেতন-ভাতার বৈধ টাকা বলে আদালতে দাবি করেছেন পার্থ গোপাল বণিক।

এর আগে, পার্থ গোপাল বণিকের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। আজ সোমবার, ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েসের আদালত এ আদেশ দেন। পার্থ গোপাল বণিককে বিকেল চারটার পর আদালতে হাজির করা হয়।

রবিবার বিকেলে, দুদক পরিচালক মুহাম্মদ ইউসুফের নেতৃত্বে একটি দল পার্থ বণিকের বাসায় অভিযান চালায়। এ সময়, তার বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করা হয়। যদিও পার্থ বণিক দাবি করেছিলেন, এ টাকা অবৈধভাবে উপার্জিত নয়। পরে, সোমবার দুপুরে ঘুষ গ্রহণ এবং অবৈধ সম্পদের অভিযোগ এনে পার্থ বণিকের নামে মামলা করে দুদক।

এরপর সোমবার, বেলা ১২টায় তাকে গ্রিন রোডের বাসা থেকে দুদকের প্রধান কার্যালয়ে আনা হয়।

পার্থ গোপাল বণিক সিলেটের ডিআইজি প্রিজনস হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে, তিনি চট্টগ্রাম কারাগারে দায়িত্ব পালন করেছেন। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে পার্থ বণিককে দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানে কর্মরত থাকাকালীন অবৈধভাবে তিনি এ অর্থ উপার্জন করেছেন বলে মনে করছে দুদক।

এদিকে, দুদক সচিব দিলোয়ার বখত সাংবাদিকদের জানিয়েছেন, অনুসন্ধান চালিয়ে দুদক এ অর্থের বৈধ কোনো উৎস খুঁজে পায়নি।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network