১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

বাবাকে ফেরত চায় শিশু রাইকা

আপডেট: আগস্ট ২০, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক, টাঙ্গাইল : বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ফিরোজ তালুকদার পলাশের(৩৯) শিশু কন্যা থাইকা(৭) তার বাবাকে ফেরত চান। পলাশ টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার ঘাটান্দি গ্রামের সোহরাব তালুকদারের বড় ছেলে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই শুক্রবার বিকেলে মিরপুর -১০ তার বুকে ও পায়ে গুলি লাগে। পারিবারিক সূত্রে জানা গেছে,বিমান থেকে তাকে গুলি করা হয়। বুকের গুলিটি পিঠে বিদীর্ণ হয়ে বের হয়। মুমূর্ষু অবস্থায় মিরপুর-১০ এর পার্শ্ববর্তী আলোক হেলথ কেয়ারে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ঐদিন রাতে তার লাশ নিজ গ্রাম ঘাটান্দিতে নিয়ে আসলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। ২০ জুলাই শনিবার সকালে জানাযা শেষে নিজ গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়। গত রমজানে পলাশের বাবা সোহরাব তালুকদার মারা যান। স্বামী হারিয়ে বাকরুদ্ধ স্ত্রী রেশমা (৩০)।


তিন ভাই -বোনের মধ্যে পলাশ ছিলো বড়। সন্তান হারিয়ে বিধবা মা বেনু বেওয়া হতবিহবল হয়ে পড়েছেন। পুত্র শোকে নিস্তেজ হয়ে পড়েছেন তিনি। একমাত্র শিশু কন্যা রাইকার(৭) কান্না থামছেই না।রাইকা তার বাবাকে ফেরত চান।
গত ১৭ আগস্ট শনিবার শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানানোর জন্য পলাশের বাড়িতে যান ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। পরিবার ও এলাকাবাসী ভূঞাপুর বাসস্ট্যান্ডের নামকরণ “বীর শহীদ পলাশ চত্বর ” করার দাবি জানিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network