১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

কালিহাতীতে বাংলা ড্রেজার দিয়ে কৃষি জমি কাটার অভিযোগ

আপডেট: মার্চ ১৪, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মনিরুজ্জামান মতিন,কালিহাতী (টাঙ্গাইল) : টাঙ্গাইলের কালিহাতী উপজেলা দক্ষিণ চামুরিয়ার গ্রামবাসী সরকার নিষিদ্ধ ভয়াবহ বাংলা ড্রেজারের ধ্বংসলীলা থেকে পরিত্রানের জন্য অভিযোগ করেছেন। বাংলা ড্রেজার দিয়ে মাটি কাটায় কৃষিজমিসহ এলাকায় ব্যাপক ক্ষতি হচ্ছে বলে স্থানীয় জনগন জানিয়েছেন । এব্যাপারে ১৪ মার্চ কালিহাতি উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দক্ষিন চামুরিয়া মৌজার রাঙ্গাইদ দহে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

ভুক্তভোগী মোকদম মোল্লার ছেলে করিম মোল্লা, হাবু মিয়ার ছেলে তোতা মিয়া, মৃত আবেদ আলীর ছেলে আব্দুল হামিদ, মোস্তাব আলীর ছেলে বেলায়েত জানান, স্থানীয় কয়েকজন বালু ও মাটি কাটার ব্যাবসায়ীরা সংঘবদ্ধভাবে হয়ে জোর করে মাটি কাটার চেষ্টা করছে। ড্রেজার দিয়ে মাটি কাটলে  আমাদের গ্রামের ২টি ঈদগাহ মাঠ, দুইটি কবরস্থান, একটি ব্রীজ একটি মসজিদ সহ শত শত বাড়ীঘর হুমকির মুখে পড়বে।
স্থানীয় ভ্যান চালক কাদের বলেন, এরা সরকারী দলের নাম ভাংগায়ে চলে এবং এদের বিরুদ্ধে কথা বলার কেউ নেই।
এব্যাপারে নব নির্বাচিত ইউপি সদস্য লাল মিয়া  জানান, সরকারী দুইটি প্রতষ্ঠানে মাটির প্রয়োজন তাই আমরা মাটি কাটার সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরো বলেন, সরকারী জায়গা থেকে মাটি কেটে সরকারী জমির উপর মাটি ফেলাবো।

স্থানীয় চেয়ারম্যান মোখলেছুর রহমান ফরিদ এর সাথে যোগাযোগ করে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসারের নিকট  এ ব্যাপারে জানতে চাইলে বলেন,  অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা নেবো। বাংলা ড্রেজারের বিরুদ্ধে আমি আসার পর থেকে কাজ করিতেছি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network