২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

কালিহাতীতে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মনির হোসেন,টাঙ্গাইল : ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা, যথাযোগ্য মর্যাদা, ভাব গাম্ভির্য্য ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের কালিহাতীতে অমর একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

একুশের প্রহর রাত ১২ টা ১ মিনিটে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বপ্রথম পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী ।

পর্যায়ক্রমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন, উপজেলা পরিষদের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী থানার পক্ষ থেকে ওসি মোল্লা আজিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য সহ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ মালেক ভূঁইয়া শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর বীর মুক্তিযোদ্ধা,কালিহাতী পৌরসভা, কালিহাতী প্রেসক্লাব ও অফিসার্স ক্লাব,তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট,তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বি এম কলেজসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় ফুলে ফুলে ভরে উঠে বাঙালির শোক আর অহংকারের এই মিনার।

পরে সকাল ৭ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে প্রভাতফেরী বের হয়। প্রভাত ফেরীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।পরে  উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভ অনুুুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কবির, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল ছালেক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network