৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

কালিহাতীতে জীবিত ব্যক্তিকে ভোটার তালিকায় মৃত দেখিয়ে বাদ

আপডেট: নভেম্বর ১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

 

মনির হোসেন, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা নির্বাচন অফিসের বিরুদ্ধে।

এর জন্য সচেতন মহল নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি না থাকা ও উদাসীনতাকে দায়ী করছেন।

নারান্দিয়া ইউনিয়নের মাইস্তা গ্রামের মৃত ছোমেদ আলীর ছেলে আ: রহমান জানান, আমি ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ উপলক্ষে নারান্দিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মাইস্তা থেকে সাধারণ সদস্য পদে নির্বাচন করার উদ্দেশ্যে উপজেলায় এসে আমার ভোটার আইডি কার্ড দিয়ে ব্যাংকে জামানত পূর্বক মনোনয়নপত্র কিনি। পরে উপজেলা নির্বাচন অফিস থেকে আমাকে একটি সিডি দেয়। কিন্তু সেই সিডি চেক করে দেখি ভোটার তালিকায় আমার নাম নেই। পরবর্তীতে নির্বাচন অফিসে যোগাযোগ করলে তারা আমাকে একটি কাগজ বের করে দেয় সেই কাগজে দেখি আমাকে মৃত দেখানো হয়েছে। এছাড়াও নির্বাচন কমিশনের ওয়েবপোর্টালে আমার কোনও তথ্য নেই। আমাকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে আমার নামসহ সব তথ্য অপসারণ করা হয়েছে।

পরে এ বিষয়ে আমাকে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বরাবর আবেদন করতে বললে আমি আবেদন করি।
এদিকে আ: রহমানের কাছে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) থাকলেও তাকে মৃত দেখিয়ে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। কী কারণে ভোটার তালিকা থেকে তাকে বাদ দেওয়া হয়েছে তা তিনি নিজেও জানেন না। তবে এ ঘটনার সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখতে এবং তিনি যেনো এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন এজন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মিসবাহ উদ্দিন আহমেদ জানান, আমি ফরওয়ার্ডিং ঢাকায় পাঠিয়ে দিয়ে দিয়েছি। ফোনেও কথা বলেছি। আঃ রহমান ঢাকা গিয়ে আমাকে ফোন দিয়েছিলেন। আশা করি আজকের মধ্যেই তার সমস্যার সমাধান হয়ে যাবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network