৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

প্রিজন সেলে জুম মিটিং করলেন ডেসটিনির রফিকুল আমীন

আপডেট: জুলাই ২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : কারাগারের প্রিজন সেলে বসেই   জুম মিটিংয়ে অংশ নিলেন বিতর্কিত এম এল এম কোম্পানী ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন ।  জুম মিটিংয়ে অংশ নেওয়ার ঘটনায় আট কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যৈষ্ঠ কারা তত্ত্বাবধায়ক সুভাষ কুমার ঘোষ জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দায়িত্বরত আট কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছে। তাদের মধ্যে একজন প্রধান কারারক্ষী, সাতজন সাধারণ কারারক্ষী।

প্রায় দুই মাস আগে ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার কথা বললে রফিকুল আমীনকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে বসেই রফিকুল আমীন জুমে ব্যবসায়িক বৈঠক করছেন—সামাজিক যোগাযোগমাধ্যমে এমন ভিডিও ছড়িয়ে পড়ে। এরপর কারা কর্তৃপক্ষ প্রধান কারারক্ষীসহ আট কারারক্ষীকে প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেয়।

রফিকুল আমীন এই জুম বৈঠক কীভাবে করলেন, তা খতিয়ে দেখতে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে কারা অধিদপ্তর।

ঢাকা বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি-প্রিজনস) তৌহিদুল ইসলামকে প্রধান করে গঠিত এই কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজনস) ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান বিষয়টি জানিয়ে বলেন, প্রতিবেদন পাওয়ার পর সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কারা কর্তৃপক্ষ বলেছে, এখন থেকে প্রিজন সেলে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য একজন ডেপুটি জেলারকে দায়িত্ব দেওয়া হবে

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network