৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

ছুটি,লকডাউন ও বৃষ্টির কারণে ফাঁকা রাজধানী

আপডেট: জুলাই ২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক :  শুুুক্রবার,  ‘লকডাউনে’র কঠোর বিধি-নিষেধ ও বৃষ্টির কারণে রাজধানী ঢাকার অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা রয়েছে।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে ‘কঠোর লকডাউনের’ দ্বিতীয় দিনে বৃষ্টি এবং ছুটির কারণে রাস্তায় যানবাহন এবং মানুষজনের চলাচল কম।

রাজধানীর মোহাম্মদপুর ধানমন্ডি, ফার্মগেট কারওয়ান বাজার, শাহবাগ এবং এলিফ্যান্ট রোড এলাকায় বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। তবে সামান্য কিছু খাবার ও অন্যান্য জরুরি সেবার দোকানপাট খোলা থাকলেও সেগুলো ক্রেতাশূন্য লক্ষ্য করা গেছে।

এদিন রাস্তায় গত কয়েকদিনের তুলনায় ব্যক্তিগত গাড়ি এবং রিকশাও কম চলাচল করতে দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি নিয়ে যারা বিভিন্ন প্রয়োজনে বা অপ্রয়োজনে রাস্তায় বের হয়েছে, তারাও পথে পথে জিজ্ঞাসাবাদের শিকার হয়েছেন।

ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে তারা যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ দেখাতে না পারলে ফিরিয়ে দেওয়া হয়।

আবার অপ্রয়োজনে বের হলে গুনতে হচ্ছে জরিমানা।

ধানমন্ডি ২৭ নম্বর রাপা প্লাজার সামনে কথা হয় রিকশাচালক মুকুল মিয়ার সঙ্গে। তিনি বলেন, ছুটির দিনে এমনিতেই অফিস বন্ধ থাকায় রাস্তাঘাটে লোকজন কম থাকে, সেই সঙ্গে সরকার ‘ কঠোর লকডাউন দিছে, আবার বৃষ্টি তাই রাস্তায় লোকজন একেবারেই নেই। লোকজন রাস্তায় না থাকলে আমাদের আয় কমে যায়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network