২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

 

পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের সংঘর্ষ : ৫শ জনের বিরুদ্ধে মামলা

আপডেট: মার্চ ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

 

নেক্সটনিউজ প্রতিবেদক :  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে গত শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের সামনে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫শ জনের বিরুদ্ধে মামলা করেছে।

রবিবার পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন থানায় মামলা করেছে। মামলা নম্বর ৫৭। এই মামলায় ৫০০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে। তবে ওই ঘটনায় এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি। তাদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ঘটনার দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ১৩শ রাউন্ড রাবার বুলেট ছুড়েছে। সংঘর্ষের সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় অজ্ঞাত ৫-৭ শ জনকে আসামি করা হয়েছে। তবে মামলায় কারও নাম বা রাজনৈতিক পরিচয় উল্লেখ করেনি পুলিশ।

এদিন জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের সামনে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের ঘটনায় অর্ধশতাধিক আহত হয়েছেন। তাদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ৫০ জন চিকিৎসা নিয়েছেন। জুমার নামাজের পর থেকে সন্ধ্যা পর্যন্ত ওই সংঘর্ষ চলে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network