২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

নীলফামারীতে কোটি টাকা মূল্যের কষ্টিপাথর সহ চোরাকারবারি গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ নাঈম শাহ্, নীলফামারী থেকে : নীলফামারীর সৈয়দপুরে উপজেলায়  প্রায় ১ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরে তৈরী শিল্পকর্মের ভাঙ্গা অংশ সহ একজন চোরাকারবারিকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বৃহস্পতিবার (১০ সেপ্টম্বর) দুপুরে এবিষয়ে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মোহাম্মদ রেজানুর রহমান।
তিনি জানান, চোরকারবারিরা মুল্যবান পুরার্কিতী পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি’র উপ-পরিদর্শক মোহাম্মদ রেজানুর রহমানের নেতৃত্বে ডিবি’র একদল সদস্য সৈয়দপুর-পাবর্তীপুর মহাসড়কের চৌমুহনী বাজারে অভিযান পরিচালনা করে ওই কষ্টিপাথরটি সহ চোরাকারবারি রওশন সরকার (১৯) গ্রেফতার করে। রওসন দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলার বেলাইচণ্ডী মাস্টারপাড়া গ্রামের শামসুল হকের ছেলে।
ডিবি জানায়, কষ্টি পাথরটি ৩ দশমিক ৩৮৩ কেজি ওজনের কষ্টিপাথরটির এক প্রান্তের দৈর্ঘ্য ৭ ইঞ্চি অপর প্রান্তের দৈর্ঘ্য ৫ দশমিক ৫০ ইঞ্চি এবং প্রস্থ ৬ ইঞ্চি।

নীলফামারী জেলা গোয়েন্দা পুলিশের পরির্দশক মো. হারুন অর রশীদ বলেন, জব্দকৃত কষ্টিপাথরটি জেলা জুয়েলার্স সমিতির মাধ্যমে পরীক্ষা নিরিক্ষা করে যানা যায় পাথরটির বাজার মূল্য ৯২ লক্ষ ২৫ হাজার টাকা। এ ঘটনায় রওশন সরকারসহ পাঁচ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি(১)এ(২)/২৫-ডি ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অবাহ্যত রয়েছে

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network