২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

 

হালাল রুজি পরিবারের বরকত আর সন্তানরা মানুষের মত মানুষ হিসেবে গড়ে উঠে – হুইপ ইকবালুর রহিম এমপি

আপডেট: আগস্ট ১৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর থেকে : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি হারাম অর্জনকে পরিহার করে হালাল অর্জনের মাধ্যমে পবিত্র মসজিদ নির্মান করার আহবান জানিয়ে বলেন, ঘুষ, দুর্ণীতি করে যারা কোটিপতি হয়েছে তাদের অর্জিত অর্থ দিয়ে কোন দিন পবিত্র স্থান মসজিদ, মাদ্রাসা আল্লাহর দরবারে কবুল হয় না। হালাল রুজি একটি মানুষের একটি পরিবারের বরকত হিসেবে গন্য হয়। আর সেই বরকতে সন্তানরা মানুষের মত মানুষ হিসেবে গড়ে উঠে। হারাম রুজির অর্থ সন্তানদের মধ্যে খরচ করলে সেই সন্তান মাদকাসক্ত বা অপরাধী হিসেবে গড়ে উঠে।

১৪ আগষ্ট (শুক্রবার) বাদ জুম্মা দিনাজপুর উপ-শহরস্থ ইসলামিক রিসার্চ সেন্টার কেন্দ্রীয় জামে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তিপ্রস্তরের ফলক উম্মোচন করেন জাতীয় সংসদের মাননীয় হুইপ ইকবালুর রহিম এমপি। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় অনুষ্ঠানে তিনি আরো বলেন, করোনার এই মহামারি সময় আমাদের শপথ নিতে হবে হারাম অর্জনকে পরিহার করে হালাল রুজি অর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনা ভাইরাসের মহামারিতে যে প্রদক্ষেপ গ্রহন করেছে গোটা বিশ্বে তা প্রসংশীত হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশেই করোনা ভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করা হয়েছিল। এখনো তা অব্যাহত আছে। ফলে অন্যান্য দেশের মত আমাদের দেশে মৃত্যুসহ আক্রান্তের সংখ্যা এখনো অনেক কম। করোনা ভাইরাস প্রতিরোধে তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ড. সৈয়দ এরশাদ আহমেদ আল-বুখারী, ইসলামিক রিসার্চ সেন্টারের সেক্রেটারী সৈয়দ খোশনুদ আলম. পরিচালক মাওলানা সৈয়দ আলীম আহমেদ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামার রাজু প্রমুখ।

 

নেক্সটনিউজ/জেআলম

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network