২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

 

করোনা উপসর্গ নিয়ে নওগাঁয় শিক্ষকের মৃত্যু

আপডেট: জুলাই ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমিনুল জুয়েল, নওগাঁ থেকে: নওগাঁর নিয়ামতপুর উপজেলায় করোনা উপসর্গ নিয়ে অবসরপ্রাপ্ত এক স্কুলশিক্ষক (৬৫) মারা গেছেন। তিনি নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন।

জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয় তাঁর। নিতহ ওই শিক্ষক নিয়ামতপুর উপজেলার মুড়িহারী গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, গতকাল বুধবার বিকেলে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ওই শিক্ষক হাসপাতালে ভর্তি হন। তাঁর শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হওয়ায় তাঁকে আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হয়।

আজ সকালে তাঁর বুকব্যাথা ও শ্বাসকষ্ট বেড়ে যায়। এই হাসপাতালে আইসিইউ সুবিধা না থাকায় দুপুর ১২টার দিকে তাঁকে ছাড়পত্র দিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। দুপুরে তাঁর স্বজনেরা হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

তিনি আরও জানান, ওই শিক্ষকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। নিহতের স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন করতে বলা হয়েছে। এছাড়া ওই শিক্ষকের পরিবারসহ তাঁর সংস্পর্শে আসা সবাইকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বলা হয়েছে।

জেলায় এ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে ২৬ জনের মৃত্যু হয়েছে। তবে, তাঁদের মধ্যে নমুনা পরীক্ষায় পাঁচজনের শরীরে রোগটি শনাক্ত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network