৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

করোনায় ঝরে গেলো ৪০ লাখ প্রান

আপডেট: জুলাই ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : মহামারীর ছোবলে  বিপর্যস্ত  গোটা বিশ্ব। মৃত্যুর মিছিল ছাড়িয়ে গেছে ৪০ লাখ। লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন প্রতিদিন । মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে  হাজার হাজার মানুষ।

এ পর্যন্ত করোনায় মৃত্যু ৪০ লাখের মাইলফলক ছাড়িয়ে গেছে। মঙ্গলবার করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যে এসব জানানো হয়েছে

এতে বলা হয়, মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত করোনায় বিশ্বে মারা গেছেন ৪০ লাখ ৭৭৯ জন। আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪৯ লাখ ৩১ হাজার ১৪৮ জন।

এর আগে ২৪ জুন মৃত্যু ৩৯ লাখ ছাড়ানোর খবর জানায় সাইটটি। অর্থাৎ, দুই সপ্তাহ পার হওয়ার আগেই মহামারিতে আরও ১ লাখ মৃত্যু দেখলো বিশ্ব।

তবে রয়টার্সের পরিসংখ্যানে মৃত্যুর সংখ্যা ৪০ লাখের ঘর পার হয়েছে আরও আগেই। সে হিসেবে, এ পর্যন্ত বিশ্বে মারা গেছে ৪১ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ। আর জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, ৩৯ লাখ ৮৩ হাজার ৬৪০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৯৮ হাজার ৩৬১ জন ও মারা গেছে ৬ লাখ ২১ হাজার ৩৩৫ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬ লাখ ১৮ হাজার ৯৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৩ হাজার ৩১০ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৭ লাখ ৯২ হাজার ৫১১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২৫ হাজার ২২৯ জনের।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network